আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মসজিদে সচেতনতামূলক বক্তব‍্য দিয়ে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ নরসিংদী সদর থানার ওসি

খাসখবর প্রতিবেদক

জুম্মার নামাজের পূর্বে মসজিদে বক্তব্য রেখে ঢাকা রেঞ্জ সেরা হয়েছেন নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম। মসজিদ ভিত্তিক কমিউনিটি পুলিশিং এর অংশ হিসেবে প্রতি শুক্রবার মসজিদে জুম্মার নামাজের খুৎবার আগে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।  তাদের সেই বক্তব্যগুলো পর্যালোচনা করে নরসিংদী সদর মডেল থানার ওসি সওগাতুল আলমের বক্তব্যকে সেরা বলে মনোনীত করা হয়েছে।।

সোমবার (২০ সেপ্টেম্বর) ওসি সওগাতুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে তিনি মাদারীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা  হিসেবে প্রশংসনীয় ভূমিকার জন্য দুইবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে ছিলেন।
ঢাকা রেঞ্জের প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা কমিউনিটি পুলিশিং এর কর্মসূচির অংশ হিসেবে মসজিদে মুসুল্লিদের সচেতনতা ও অঙ্গীকারমূলক বক্তব্য রাখেন।

বক্তব্যে সবাইকে কোন ধরনের মাধ্যম না ধরে সরাসরি সংশ্লিষ্ট বিট কর্মকর্তা, থানার ডিউটি অফিসার কিংবা ওসির স্বরনাপন্ন হতে আহবান করা হয়। জরুরী সহায়তা, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্স এর প্রয়োজন হলে জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ এ কল করতে বলা হয়। থানা কিংবা পুলিশের সহায়তা নিতে, মামলা এবং জিডি করতে কোন ধরনের টাকার প্রয়োজন নেই এবং লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র ইনামুল হক সাগর বলেন, প্রতি শুক্রবার জুম্মার নামাজের খুৎবার আগে ঢাকা রেঞ্জের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ সচেতনতা মূলক বক্তব্য প্রদান করে থাকেন। পুলিশের সেবাসমূহ, আইনী সহায়তা, মাদক-সন্ত্রাস-অপরাধীদের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স এবং সচেতনতামূলক বিষয়াদির পাশাপাশি সমসাময়িক গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে মুসল্লিদের সামনে তুলে ধরেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

গত শুক্রবারের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের বক্তব্যের মধ্যে ঢাকা রেঞ্জের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। পুলিশ সুপারের নেতৃত্বে নরসিংদীর প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশের সকল সদস্যরা পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত থাকবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ