আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে সপ্তাহব‍্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা’ সমাপ্ত

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে অত্যন্ত সফল ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সপ্তাহব্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী’ মেলা। বুধবার (২৩ মার্চ) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার সমাপ্তি ঘোষণা করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র সোনার বাংলা গড়ার প্রত্যয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত নবাংলাদেশের ৫০ বছরের সাফল্য ও অর্জনকে সামনে রেখে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গত
১৭ মার্চ থেকে শুরু হয়ে সাতদিনব্যাপী ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে এই মেলা চলে আজ বুধবার (২৩ মার্চ) পর্যন্ত।

সাতদিনব্যাপী এই মেলার শেষদিন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল জাকী’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, নরসিংদী কাজী আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান ও নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

এর আগে গত ১৭ মার্চ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধণ করেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

মেলায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী দপ্তরগুলো দেশের সাধারণ মানুষের সেবা কি কি করছেন তাদের সেবা সমূহ তুলে ধরেন এবং মেলা প্রাঙ্গনেও সেই সকল সেবা প্রদান প্রক্রিয়া চালু রাখেন। এছাড়া বিভিন্ন বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠা, ব‍্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, নরসিংদী প্রেসক্লাব, ব‍্যবসায়ী সংগঠন নরসিংদী চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজসহ মোট অর্ধশতাধিক প্রতিষ্ঠান তাদের সেবা পসরা সাঝিয়ে বসেন।

প্রধান অতিথির বক্তব‍্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, বাঙালি জাতির মুক্তির দিশারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছেন তারই সুযোগ্যা কন্যার নেতৃত্বে দেশ আজ সেই লক্ষে এগিয়ে যাচ্ছে। ইতোমধ‍্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা বিশ্বের দরবারে আজ উন্নয়নশীল জাতি হিসেবে পরিচিতি পেয়েছে। আজ আমরা অর্থনৈতিকভাবে সমৃদ্ধ একটি দেশের পথে এগিয়ে যাচ্ছি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ