আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঠগড়া থেকে নেমে পুলিশকে ফাঁকি দিয়ে পালাল আসামী

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে পুলিশকে ফাঁকি দিয়ে জেলা ও দায়রা জজ আদালত থেকে নজরুল ইসলাম (৪৫) নামে জাল টাকা মামলার এক আসামী পালিয়ে গেছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে যুগ্ম জেলা জজ প্রথম আদালতের বিচারক নাহিদুর রহমান নাহিদ’র এজলাস থেকে এই পলায়নের ঘটনা ঘটে।

আসামী নজরুল ইসলাম গাজীপুরের কাপাসিয়া থানার চরবাঘুয়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। নজরুল ইসলাম নরসিংদীর মনোহরদী থানার জালনোট মামলার চার্জশীটভুক্ত ৫ নম্বর আসামী।

আদালত পুলিশ সূত্রে জানা যায়, আসামী নজরুল ইসলাম নিজেই আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ আদেশ শোনার পর সে সবার নজরে ধুলো দিয়ে আদালতকক্ষ থেকে পালিয়ে যায়।

পুলিশ জানায়, ২০০৯ সালের মনোহরদী থানার জাল নোট মামলার আসামী নজরুল ইসলাম জামিনে বের হয়ে ২০১৪ সাল থেকে পলাতক ছিলেন। এরপর আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার চার্জশীটভুক্ত আসামী নজরুল বৃহস্পতিবার দুপুরে যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক নাহিদুর রহমান তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে কাঠগড়া থেকে নেমে দায়িত্বে নিয়োজিত থাকা বয়স্ক ও অসুস্থ এক পুলিশ সদস্যকে কৌশলে ফাঁকি দিয়ে পালিয়ে যায় আসামী নজরুল ইসলাম।

আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন জানান, পলাতক আসামী নজরুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ