আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্কুলের অফিস কক্ষে আগুন; থানায় লিখিত অভিযোগ

রায়পুরা প্রতিনিধি

নরসিংদীর রায়পুরায় একটি স্কুলের অফিস কক্ষে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। আগুনে ওই কক্ষের কাগজপত্র ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে চান্দেরকান্দি ইউনিয়নের বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা আগুন দেয় বলে লিখিত অভিযোগে জানান ওই স্কুলে প্রধান শিক্ষক।
এ ব্যাপারে রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে স্কুলের প্রধান শিক্ষক তাহমিনা সরকার রায়পুরা থানায় লিখিত অভিযোগ দেন। রায়পুরায় থানার উপপরিদর্শক (এস আই)আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ও স্কুলের শিক্ষক জানান, শনিবার রাতে অফিস সহকারী কাম নৈশপ্রহরী এবং স্থানীয়রা হঠাৎ অফিস কক্ষে ধোঁয়া দেখতে পান। পরে স্থানীয় লোকজনের সহায়তায় রুমের দরজা ভেঙে দীর্ঘ চেষ্টায় আগুন নিভাতে সক্ষম হয়। কক্ষে থাকা কাগজপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক তাহমিনা সরকার বলেন, ‘রাতে নৈশপ্রহরী ফোন করে জানান সে খাবার খেয়ে ফিরে এসে অফিস কক্ষে ধুঁয়া ও আগুন দেখতে পান। পরে স্থানীয়দের সহায়তায় দরজা ভেঙে আগুন নিভাতে সক্ষম হয় তারা। এর আগে ওই কক্ষে থাকা কাগজপত্র ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে যাওয়া কক্ষে কেরোসিনের গন্ধ পাওয়া গেছে। স্থানীয় কিশোর-তরুণরা স্কুল মাঠে খেলাধুলা করতো, তা এখন বন্ধ রয়েছে।
ধারনা করা হচ্ছে দূর্বৃত্তরা ইর্ষান্নিত হয়েই এই কাজটা করেছে। এতে ৭০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং রায়পুরা থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। পুলিশ বিষয়টির তদন্ত করেছে।’

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খন্দকার শাহাদাত হোসেন বলেন, ‘গত কিছুদিন আগে থানায় একটি অভিযোগ দেওয়া হয়। ধারণা করা হচ্ছে তারাই এই ঘটনা ঘটাতে পারে। এটা খুবই নেক্কার জনক ঘটনার তিব্র নিন্দা জানাচ্ছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো সোহাগ হোসেন জানান, থানায় অভিযোগ দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ