আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে প্রয়াত বিএনপি নেতার মৃত্যুবার্ষিকী পালন ও যুবদল নেতা শানুর কারামুক্তিতে ফুলেল শুভেচ্ছা

মাজহারুল ইসলাম রাসেল

নরসিংদীতে প্রয়াত বিএনপি নেতা ও নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি মৌলবী তারেক আহমেদের মৃত্যুবার্ষিকী পালন করেছে জেলা বিএনপির একাংশ। প্রয়াত এই নেতার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (১৫ ডিসেম্বর) জেলা শহরের বিআরটিসি বাস ডিপোতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় সদ্য কারামুক্ত জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ মোহাম্মদ শানুকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

এর আগে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে এক আলোচনা সভায় জেলা বিএনপি নেতা ও নরসিংদী বাজার বণিক সমিতির সভাপতি বাবুল সরকারের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, নরসিংদী জেলা বিএনপি’র যুব বিষয়ক সম্পাদক আলমগীর হাবিব, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ মোহাম্মদ শানু, জেলা তাঁতী দলের সভাপতি হুমায়ুন কবির কামাল, আব্দুল মোমেন খান স্মৃতি সংসদের সদস্য সচিব সারোয়ার হোসেন মৃধা।

এসময় অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, জেলা যুবদলের সহ-সভাপতি এসএম সনেট, জেলা ছাত্রদলের আহবাযক নজরুল ইসলাম অপু, সদস্য সচিব মাইন উদ্দিন ভূইয়া, যুগ্ম আহবায়ক সামির রহমান টিপু, বিএনপি নেতা সোহেল মোল্লা, রাজু সরকার, মোতালিব মিয়া, মোস্তফা মিয়া, মনির হোসেন, চঞ্চল হোসেন ও ফোরকানসহ অন‍্যান‍্য নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা এক সময়ের তুখোড় ছাত্রনেতা নরসিংদী সরকারি কলেজের পরপর দুইবার নির্বাচিত ভিপি প্রয়াত নেতা মৌলবী তারেক আহমেদের বর্ণিল রাজনৈতিক জীবনের কথা তুলে ধরেন। বক্তারা বলেন, প্রয়াত বিএনপি নেতা তারেক আহমেদের কাছ থেকে আমাদের অনেক কিছু শিখার ছিল। কিন্তু বৈশ্বিক মহামারী করোনা অকালেই আমাদের মাঝ থেকে তাকে তুলে নিয়ে গেছে। আজ তার প্রথম বার্ষিকীতে শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছি। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

বক্তারা বিএনপি’র বিরুদ্ধে পুলিশের করা মামলায় যুবদল নেতা শাহেন শাহ শানুর নাম না তালিকায় না থাকলেও  অহেতুক তাকে গ্রেফতারপূর্বক  হয়রানি মূলক তাকে সেই মামলায় জড়ানো হয়। অবশেষে আইনি প্রক্রিয়ায় সে কারামুক্ত হয়ে এসেছে। এ মামলা হয়রানিমূলক ভাবে তাকে জড়ানোর বিষয়ে তীব্র নিন্দা জানাই।

আলোচনা সভা শেষে প্রয়াত বিএনপি নেতা তারেক আহমেদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

পরে নেতাকর্মীরা সদ্য কারামুক্ত নরসিংদী জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ মোহাম্মদ শানুকে ফুল দিয়ে বরণ করে নেন।

সবশেষে দলের সাংগঠনিক ভীত মজবুত ও দলকে গতিশীল করতে নরসিংদী শহরের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দের সাথে আলোচনা করা হয় এবং তাদের কাছ থেকে দিক নির্দেশনামূলক বিভিন্ন পরামর্শ গ্রহণ করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ