আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তিনটি অবৈধ ইটভাটায় অভিযান; ১৫ লাখ টাকা জরিমানা

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে পরিবেশগত ছাড়পত্রবিহীন তিনটি অবৈধ ইটভাটায় অভিযান ১৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং। সোমবার (২৮ নভেম্বর) জেলার শিবপুর ও মনোহরদী উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় হয়।

জরিমানা করা ইটভাটাগুলো হলো-শিবপুরের বড়ইতলার মেসার্স কে বি এম ব্রিকস, মনোহরদীর হরিনারায়ণপুরের এএফটি ব্রিক ফিল্ড ও আরএফএস ব্রিক ফিল্ড।

পরিবেশ অধিদপ্তর, নরসিংদীর উপপরিচালক শেখ মোঃ নাজমুল হুদা জানায়, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার নরসিংদী জেলায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে শিবপুরের একটিকে ৫ লাখ ও মনোহরদীর দুটি ইটভাটাকে ৫ লাখ করে মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় দুই লাখ কাঁচা ইট নষ্ট করা হয় এবং এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও নরসিংদী জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা প্রদান করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ