আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রদলের সভাপতি গ্রেফতার জেলা বিএনপির অফিস থেকে অস্ত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে
করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে নাহিদকে গ্রেফতার করা হয়।

ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ নরসিংদী সদর উপজেলার নাগরিয়াকান্দি এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে।

পুলিশ জানায়, গ্রেফতারের পর নাহিদের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় নরসিংদীর চিনিশপুরে জেলা
ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসার বাথরুমের ফলস ছাদ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, ‘নাহিদের নামে হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাকে নরসিংদী সদর মডেল থানার গত ২৬ মে দায়েরকৃত বিস্ফোরণ উপাদানাবলীর মামলায় গ্রেফতার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্য অনুসারে তাকে নিয়ে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের বাড়ির উত্তর পাশের বাথরুমের ফলস ছাদ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের প্রক্রিয়া চলছে।’

চলতি বছরের ২৫ মে নরসিংদীর চিনিশপুর বিএনপির কার্যালয়ের যাবার পথে নরসিংদীর জেলখানা মোড়ে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও আশরাফুলকে গুলি করে হত্যার পর থেকে পলাতক ছিলেন সিদ্দিকুর রহমান নাহিদ। এর আগে র‍্যাবের হাতে আগ্নেয়াস্ত্রসহ আটক হন নাহিদ। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় হত্যা, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক আইনসহ ৩০টিরও বেশি মামলা রয়েছে।

ছাত্রদল নেতা সিদ্দিকুর রহমান নাহিদের পরিবারের দাবি, তাকে রাজনৈতিকভাবে হয়রানি করার জন্যই তার বিরুদ্ধে এ সকল মামলা করা হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ