আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনার সংক্রমণ প্রতিরোধে ৭টি প্রস্তাবনা তুলে ধরে নরসিংদীতে জেলা বিএনপির স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক

মহামারি করোনা প্রতিরোধে দেশবাসী নিরাপদ রাখতে ৭টি সু-নিদ্দিষ্ট প্রস্তাবনা তুলে ধরে নরসিংদীতে জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন বরাবর স্বারকলিপি প্রদান করেছে নরসিংদী জেলা বিএনপি। দেশব্যাপী করোনা সংক্রমণ অধিক হারে বৃদ্ধি পাওয়ায় দেশের সাধারণ মানুষকে এই মহামারির হাত রেখে রক্ষা করতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রস্তাবনাগুলো তুলে ধরে সরকারকে এর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে বুধবার (৩০ জুন) দুপুরে দলটির পক্ষ থেকে এই স্বারকলিপি প্রদান করা হয়।

বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মাস্টারের নেতৃত্বে এ স্বারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসকের পক্ষে স্বারকলিপি গ্রহণ করেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান ও সিভিল সার্জনের পক্ষ থেকে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আশরাফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, শহর বিএনপি’র সভাপতি এ কে এম গোলাম কবির কামাল, সাধারণ সম্পাদক ফারুখ উদ্দিন ভূঁইয়া, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু, প্রচার সম্পাদক শাহজাহান মল্লিক, শহর বিএনপির’র সহ সভাপতি কবির আহমেদ, সদর উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ ইকবাল হোসেন, যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক মোকারম ভূইয়া যুগ্ম সম্পাদক দিদার আহম্মেদ ভূঁইয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সুনিদ্দিষ্ট প্রস্তাবনার মধ্যে রয়েছে
১). করোনা ভাইরাসের সংক্রমন রোধে যত দ্রুত সম্ভব দেশের মানুষকে বিনামূল্যে করোনার টিকা প্রদান করতে ব্যবস্থা গ্রহন।
২). প্রতিটি জেলোয় উপজেলা অধিক হারে সরকারী খরচে করোনা টেস্ট করানোর ব্যবস্থা গ্রহন।
৩). প্রতিটি জেলা সদরের পৃথক করোনা হাসপাতাল স্থাপনসহ শষ্যার সংখ্যা বৃদ্ধি করা এবং বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা।
৪). প্রত্যেকটি জেলায় উপজেলায় আইসিও বেড, হাইফ্লো নজেল ও অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা।
৫). প্রত্যেকটি জেলা উপজেলা হাসপাতালগুলোতে চিকিৎসক নার্সসহ লোকবল নিয়োগ, পর্যাপ্ত এ্যাম্বুলেন্সের ব্যবস্থাসহ সুচিকিৎসার ব্যবস্থা গ্রহন।
৬). প্রতিটি জেলায় বৃদ্ধ ও অসুস্থ রোগিদের করোনা টেস্ট করতে বাড়ী বাড়ী যাওয়ার ব্যবস্থা করা।
৭). সার্বিক চিকিৎসার জন্য অধিক সংক্রমণ বৃদ্ধি অঞ্চল হিসেবে পর্যাপ্ত বরাদ্ধ দেওয়ার আহবান জানানো হয়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ