আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য প্রার্থীদের প্রতি নির্বাচন কমিশনারের আহবান

মাজহারুল ইসলাম রাসেল

কেন্দ্র দখল করে কোন প্রার্থী প্রচার-প্রচারণা করতে পারবে না এই ক্ষেত্রে ওই প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। আইন নিজের হাতে তুলে নিবেন না। কোনো ধরনের বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করবেন না। আইনের প্রতি শ্রদ্ধাশীল হউন। আইন মেনে চলুন। নির্বাচনকে সুষ্ঠু করতে প্রার্থী, ভোটার ও এলাকার জনসাধারণকে ধৈর্যশীল হতে হবে। ইতিমধ্যে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তার যেন আর পূনরাবৃত্তি না হয়। নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাসহ অন্যান্যদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে সৎ ও নিষ্ঠার সাথে পালন করতে তিনি সকলের প্রতি আহবান জানান। রবিবার (৭ নভেম্বর) নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার মোট ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ‍্যে এর সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের সাথে এক মতবনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

প্রতিযোগিতার বদলে প্রতিহিংসাপরায়ণ হওয়া থেকে বিরত থাকার জন্য নির্বাচনের প্রতিদ্বন্ধি প্রার্থীদের আহ্বান জানান তিনি। তিনি নরসিংদীতে সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীদের প্রতি আহ্বান জানান।

নরসিংদী জেলা প্রশাসক আবু নাঈম মোঃ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম ও ঢাকা অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মাহফুজা খানম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া, সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোতালিব পাঠান, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, মাখন দাস, সাবেক সাধারন সম্পাদক নুরুল ইসলামসহ নির্বাচনকাজে সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন প্রয়োগকারী সংস্থার লোকজন।

মত বিনিময় সভায় রায়পুরা উপজেলার ১০টি এবং নরসিংদী সদর উপজেলার দুইটি ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীগণ উপস্থিত থেকে নির্বাচন কমিশনারের কাছে নির্বাচনী প্রচার কাজে তাদের বিভিন্ন সমস্যা ও বাধা বিপত্তির কথা তুলে ধরেন

নির্বাচন কমিশনার কবিতা খানম বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দী প্রার্থীদের সুবিধা-অসুবিধা ও সমস্যার কথা শুনেন। এসময় তিনি সকল সমস্যা সমাধান করে সুষ্ঠু ও নিরপেক্ষ এবং একটি গ্রহনোযগ‍্য নির্বাচন উপহার দেওয়ার জন‍্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন এবং এর জন‍্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সহযোগিতা কামনা করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ