আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সমাজের সর্বত্র সত্য প্রতিষ্ঠিত হোক ১০ বছর পূর্তিতে এই হোক আমাদের অঙ্গীকার

সম্পাদক ও প্রকাশক
মোঃ কবির হোসেন

‘মানব কল্যাণের সত্য প্রকাশ’ এই স্লোগানকে সামনে নিয়ে পাঠক জনপ্রিয়তা নিয়ে নরসিংদী থেকে প্রকাশিত পাক্ষিক ‘নরসিংদীর খাসখবর’ পত্রিকাটি অত্যন্ত সফলতার সাথে ১০ বছর পূর্ণ করে ১১তম বর্ষে পদার্পণ করেছে।
পত্রিকার ১১তম বর্ষে পদার্পণের এই শুভ মুহূর্তে আমরা পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাসহ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা। ‘নরসিংদীর খাসখবর’ আপনাদের ভালোবাসা ও সমর্থন নিয়ে ইতোমধ‍্যে যে জনপ্রিয়তা ও সফলতা পেয়েছে, তার সবটুকু অবদান আপনাদের।

‘নরসিংদীর খাসখবর’ পত্রিকা জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে জেলা শহরের মুখর অঙ্গন পর্যন্ত বিস্তৃত পাঠকের সংবাদ-চাহিদা ও অন্যান্য বিষয়বস্তুর প্রয়োজন মিটিয়ে পাঠক জনপ্রিয়তা অর্জণে সক্ষম হয়ে। বিভিন্ন প্রতিকূল সময়ে নানা প্রতিবন্ধকতার মধ‍্যে আমরা পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশে ছিলাম অবিচল।
জেলায় প্রতিদিন ঘটে যাওয়া যে কোন ঘটনা পত্রিকার অনলাইন ভার্সনের মধ‍্যে অল্প সময়ে পাঠকের হাতে পৌছে দেওয়া হচ্ছে। পাশাপাশি সংবাদ উপস্থাপনে পাঠকের রুচি ও সৃজনশীলতার কথা মাথায় রেখে সাংবাদিকরা নানা বিষয়বস্তু পরিবেশন করে যাচ্ছেন। তাই বিষয়বস্তুর বৈচিত্র্যে ‘নরসিংদীর খাসখবর’ পত্রিকা সারা জেলার পাঠকদের কাছে গ্রহন যোগ‍্যতা পেয়েছে। পরিচিতি পেয়েছে পাঠকদের নিজস্ব পত্রিকা হিসেবে। জেলার স্থানীয় পত্রিকা হিসেবে নরসিংদী জেলার প্রতিটি এলাকাকে গুরুত্ব দিয়ে সংবাদ, প্রতিবেদন ও ছবি প্রকাশ করা হচ্ছে। ‘
নরসিংদীর খাসখবর’ পত্রিকা অনলাইন ভার্সন
উল্লেখযোগ্যভাবে পাঠক সমাদৃত হয়েছে। এখানে সংবাদ প্রকাশের পাশাপাশি ফেসবুক পেইজের মাধ‍্যমে ভিডিও প্রতিবেদনে সমাজের বাস্তব চিত্র পাঠকদের সামনে তুলে ধরা হচ্ছে।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা বজায় রেখে বিজ্ঞানের এই যুগে প্রযুক্তি ও ইন্টারনেটের যুগপৎ ব‍্যবহারে সমাজ পরিবর্তন হয়েছে বিষয়টি মাথা রেখে পত্রিকাটির প্রভূত উন্নয়ন ও পরিবর্তন সাধিত হয়েছে।
পাঠক এখন মোবাইল পত্রিকা পড়ে। সব বয়স এবং পেশার পাঠকের কাছে তাই আজ সামাজিক মাধ্যম ব্যবহারের পাশাপাশি সংবাদপত্র একটি নতুনতর মাধ্যম হিসেবে বিবেচিত হচ্ছে। মানুষের গণমাধ্যম ব্যবহারের যে পরিবর্তনশীল প্রবণতা বিদ্যমান, তাতে দেখা যায়, এশিয়া ও এই উপমহাদেশের সংবাদ ভোক্তাদের কাছে সংবাদ তথা আনুষঙ্গিক বিষয়াবলির চাহিদা ও সরবরাহ পাল্টে গেছে। আমরা বিষয়টি গুরুত্বসহকারে নজর রাখছি। প্রচেষ্টা অব্যাহত আছে পাঠকের এই মনোবিকাশের সঙ্গে তাল মিলিয়ে চলা এবং তাদের আত্মতুষ্টির জন্য সেই কথাগুলো বলা।

আমরা আছি পাঠক, আপনাদের সঙ্গে। ‘নরসিংদীর খাসখবর’ আধুনিক এবং অগ্রসর পাঠকের সঙ্গে তাল মিলিয়ে চলার পথে এগিয়ে যাবে, এটাই সময়ের দাবি।

মুক্তিযুদ্ধের চেতনায় দেশের সার্বিক উন্নয়ন যেমন আমাদের অর্জনকে স্পষ্ট করে তোলে। মুক্ত মনের জগৎ প্রসারিত হোক। ‘নরসিংদীর খাসখবর’ পত্রিকার বর্ষ শেষ করে পা রাখল ১১তম বছরে। এই আনন্দঘন দিনে সবাইকে জানাই আবারও প্রীতি ও শুভেচ্ছা।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ