আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে গ্রেফতারি পরোয়ানাভুক্ত দুই সহদর গ্রেফতার

খাসখবর প্রতিবেদক

বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত মানসুর (৩২) ও মাসুদ (৩৭) নামে নরসিংদীর দুই সহদরকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে নরসিংদী জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছে অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন) ইনামুল হক সাগর।

এর আগে মঙ্গলবার রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার পল্লবী থানা এলাকা থেকে ওই দুই সহদরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত দুই সহদর নরসিংদী শহরের পূর্ব ব্রাহ্মন্দী (মদিনা ভিলা) এলাকার মাহমুদুল হক মাদানীর ছেলে। তাদের বিরুদ্ধে ২০১১ সাল থেকে ২১ সাল পর্যন্ত নরসিংদী মডেল থানায় প্রতারণার অভিযোগে ৩০টি মামলা রয়েছে। যার মধ্যে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ডসহ ১৮ টিতে সাজা গ্রেফতারি পরোয়ানা জারিকৃত।

ইনামুল হক সাগর জানান, গ্রেফতারকৃত দুই সহদর দীর্ঘদিন যাবত ভূমি ব্যবসা ও ইমারত নির্মাণ কাজে জড়িত থেকে এর আড়ালে মানুষের সাথে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছিল। মানসুরের নামে ১০ টি মামলায় সাজা পরোয়ানায় ৯ বছর ৬ মাস কারাদন্ড ও ১ কোটি ৩ লাখ টাকা অর্থদন্ড রয়েছে। অপর জন মাসুদের নামে ৮টি মামলায় সাজা পরোয়ানায় ৬ বছর কারাদন্ড ও ১ কোটি ১০ লাখ টাকা অর্থদন্ড রয়েছে।

তিনি জানা গ্রেফতারকৃতদের এর আগে গ্রেফতার করার জন্য নরসিংদী সদর মডেল থানা পুলিশ কয়েক দফা অভিযান পরিচালনা করলেও তারা পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। সোমবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল)’র তত্বাবধানে নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সওগাতুল আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুণ অর রশিদের সহযোগিতায় থানা পুলিশের একটি দল ঢাকার পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাত আড়াইটার দিকে তাদেরকে গ্রেফতার করে।

তিনি আরও জানান,তাদের গ্রেফতারের ফলে নরসিংদী মডেল থানায় দীর্ঘদিনের মুলতবী ৩০টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি সম্ভবপর হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ