আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১ উপজেলা ও ৩ ইউপিতে চেয়ারম‍্যান পদে প্রার্থী ১৯ জন

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে ১ উপজেলা ও ৩ ইউপিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার (১৯ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে অধিকাংশ প্রার্থীই তাদের সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৬ মার্চ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ ও উপজেলার মির্জারচর এবং সদর উপজেলার মহিষাশুড়া ও নুরালাপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে রায়পুরা উপজেলা পরিষদ ও মির্জারচর ইউপিতে উপ-নির্বাচন এবং নরসিংদীর সদর উপজেলার মহিষাশুড়া ও নুরালাপুর এ দুইটি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে একটি উপজেলা ও তিনটি ইউপিতে মোট ১৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে রায়পুরা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের লায়লা কামিজ, স্বতন্ত্র প্রার্থী মো. সোলায়মান খন্দকার, মো. কবির হোসেন, মো. পনির হোসেন, মো. মোক্তার হোসেন ও মো. শাহ আলম।

এদিকে মির্জারচর ইউপিতে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন বাংলাদেশ আওয়ামী লীগের মোসা. মাহফুজা আক্তার।

নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়ায় ৫ জন এবং নুরালাপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। সদর উপজেলার ২ ইউপির সাধারণ নির্বাচনে মহিষাশুড়া ইউপিতে প্রার্থীরা হলেন- ইসলামিক শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ’র মুফতি জয়নাল আবেদীন ভূঁইয়া, স্বতন্ত্র প্রার্থী মো. কাউসার হোসেন, মো. আলমগীর হোসেন ভূঁইয়া মো. রতন মিয়া ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক।

নুরালাপুর ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়া ৭ জন প্রার্থী হলেন,- ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ’র মোহাম্মদ বিল্লাল, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন খাদিমুল ইসলাম, নাসির ভূইয়া, মো. ইলিয়াস, মো. আরিফ হোসেন, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. বিল্লাল হোসেন ও বাংলাদেশ আওয়ামী লীগের মো. জাকারিয়া।

উল্লেখ্য, নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাদেক অসুস্থ জনিত কারণে গত ১৪ ডিসেম্বর মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয় অপরদিকে মির্জাচর ইউপির সাবেক চেয়ারম্যান মো. জাফর ইকবাল মানিক বিগত বছরের ৩ ডিসেম্বর প্রতিপক্ষের দুর্বৃত্তদের গুলিতে নিহত হলে ওই ইউপির চেয়ারম্যান পদটি শূন্য হয়ে পড়ে। তাইতো শূন্য এই উপজেলা পরিষদ ও ইউপির উপনির্বাচন এর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন অপরদিকে সদর উপজেলার মহিষাশুড়া এবং নুরালাপুর ইউপির সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ বৃস্পতিবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন করা হবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ