আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক মো. মোস্তফা খান’র “হিউম্যান রাইটস পিস অ্যাওয়ার্ড-২০২১” পদক লাভ

খন্দকার শাহ নেওয়াজ

সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “হিউম্যান রাইটস পিস অ্যাওয়ার্ড-২০২১” পদক লাভ করেছেন জোনাকী মিডিয়া এন্ড কমিউনিকেশন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক, সাংবাদিক মো. মোস্তফা খান। শনিবার সন্ধায় (১১ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কচি কাঁচার মেলা মিলনায়তনে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির যৌথ উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস-২০২১ উপলক্ষে “স্বার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যম ও আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও পথশিশুদের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠানে তাকে এ পদকে ভূষিত করা হয়।

শনিবার সন্ধায় (১১ ডিসেম্বর ২১) রাজধানীর সেগুনবাগিচা কেন্দ্রীয় কচি কাঁচার মেলা মিলনায়তনে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির যৌথ উদ্যোগে “বিশ্ব মানবাধিকার দিবস-২০২১ উপলক্ষে “স্বার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যম ও আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও পথশিশুদের মাঝে কম্বল বিতরন করা হয়।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান সাংবাদিক মোঃ মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট’র অবসরপ্রাপ্ত বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মীর হাসমত আলী।

এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব মোঃ আর কে রিপন’র সঞ্চালনায় এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড পরিচালনা পর্ষদের সদস্য ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান, প্রাণি সম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোসাদ্দেক হোসেন, শেরে বাংলা গবেষনা পরিষদের উপদেষ্টা মোহাম্মদ কামরুল ইসলাম, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান, এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক জহিরুল ইসলাম খোকন প্রমূখ।

উল্লেখ্য, সাংবাদিক মো. মোস্তফা খান বর্তমানে বৃহত্তর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি, নরসিংদী সম্পাদক পরিষদের কোষাধ্যক্ষ, অনলাইন এডিটর্স কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, আলোকিত খবর ডটকম এর নির্বাহী সম্পাদক, চ্যানেল সিক্সটিন টিভি ও জোনাকী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক ও ডেইলি নিউ নেশন পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি এবং ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

এদিকে, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে জোনাকী মিডিয়া এন্ড কমিউনিকেশন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মো. মোস্তফা খান ‘র এই পদক প্রাপ্তিতে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জোনাকী টেলিভিশনের চেয়ারম্যান মো. এনামুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মো. সুলতান খান, পরিচালক আছমা আক্তার আখি, ব্যবস্থাপনা সম্পাদক মশিউর রহমান সেলিম, বার্তা প্রধান মো. শাহাদাৎ হোসেন রাজু, প্রধান প্রতিবেদক এম এ সালাম রানা, যুগ্ম বার্তা প্রধান তুহিন ভূঁইয়া, সহকারী বার্তা প্রধান ফাহিমা খানমসহ এর সাথে সম্পৃক্ত সকল স্টাফ, জেলা ও উপজেলা প্রতিনিধিরা।

জোনাকী টেলিভিশন পরিবারের পক্ষ থেকে এক শুভেচ্ছা বার্তায় জোনাকী টেলিভিশ ‘র ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মো. মোস্তফা খান ‘র এই পদক প্রাপ্তিতে জোনাকী টেলিভিশন পরিবারের আনন্দিত ও গৌরব বোধ করছি। আমাদের জন্য এই গৌরব বয়ে আনার জন্য আমাদের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মো. মোস্তফা খানের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি। সেই সাথে সাংবাদিক মো. মোস্তফা খানকে এই পদক প্রধান করায় হিউম্যান রাইটস ফাউন্ডেশ ‘র প্রতি জোনাকী টেলিভিশন পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ