আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি নির্দেশনার দ্বিতীয় দিনে নরসিংদীতে ভ্রাম্যমান আদালত

জুবায়ের আহমেদ জনি

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮ টার পর সারাদেশের দোকান, শপিংমল, মার্কেট, বিপণী বিতান ও বন্ধ রাখার সরকারি নির্দেশনার দ্বিতীয় দিনে নরসিংদীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ টি উপজেলায় এক যোগে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) দ্বিতীয় দিনে জেলার ৬ টি উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩২ টি মামলায় ২৯ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খানের নির্দেশে রাত ৮টার পর দোকান-পাট বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে পুরো জেলায় এক যোগে অভিযান পরিচালনা করা করা হয়। অভিযানের অংশ হিসেবে রাত ৮টার পর খোলা থাকা দোকান-পাটসমূহ বন্ধ রাখা নিশ্চিতসহ সকলকে সচেতন করা হয়।

নরসিংদী জেলা সদরসহ সকল উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এ সকল ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এরমধ্যে নরসিংদী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. শারমিন ইসলাম, শ্যামল চন্দ্র বসাক ও মেহেদী হাসান কাওসার। এসময় এ উপজেলায় ১৪ টি মামলায় ১০ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয়। মনোহরদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এসএম কাসেম’র নেতেৃত্বে চালানো হয়। এসময় ৮ টি মামলায় ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। রায়পুরায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) শফিকুল ইসলাম। তার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হওয়া কালে ৩ টি মামলায় ২ হাজার ২ শত টাকা জরিমানা আদায় করা হয়। পলাশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী। তার নেতৃত্বাধীন উপজেলায় ৩ টি মামলাসহ ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বেলাবতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ হাসান। তিনি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলায় ৩ টি মামলায় ১ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও শিবপুরে ভ্রাম্যমান আদালতের দায়িত্বে ছিলেন সহকারী কমিশনার (ভুমি) শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন। তার পরিচালিত ভ্রাম্যমান আদালত ১ টি মামলায় ৫ শত টাকা জরিমানা আদায় করেন।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে নরসিংদীর সকল উপজেলায় এই অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে। মঙ্গলবার সরকারি নির্দেশনার দ্বিতীয় দিনে একযোগে সকল উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ