আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় টিভির বার্তা প্রধানকে পুলিশি হয়রানির প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন

খাসখবর প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টেলিভিশনের বার্তাপ্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে নরসিংদীতে কর্মরত সাংবাদিক, সংস্কৃতিকর্মী, বিভিন্ন সামাজিক সংগঠন ও সচেতন মহল। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদী সরকারি কলেজের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহনকারীরা বলেন, রংপুরে দায়ের করা হয়রানিমূলক মামলায় রাজধানীর বিভিন্ন থানা থেকে মুজতবা দানিশকে যেভাবে হয়রানি করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়। এর ফলে সাংবাদিক ও পুলিশের মধ্যে এক ধরণের অবিশ্বাসের পরিস্থিতি তৈরি হবে।

ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকরা আরও বলেন, রাষ্ট্রের স্পর্শকাতর বিষয়ের সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন করা হলেও, তার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছেন সাংবাদিকরা। সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরণের হয়রানিমূলক তৎপরতা বন্ধের পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে থাকা সাংবাদিক নিবর্তনের ধারাগুলো বাতিলের জোর দাবি জানানো হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন’ শিরোনামে সময় টিভিতে খবর প্রকাশিত হয়। পরে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে সময় টেলিভিশনের বার্তাপ্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ