আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবপুর উপজেলা চেয়ারম‍্যানকে হত্যাচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

খাসখবর প্রতিবেদক

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ খানকে হত্যার উদ্দেশ্য গুলি করার প্রতিবাদে এবং ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে নরসিংদীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা।

রবিবার (৫ মার্চ) জেলা কমান্ডার ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’র সভাপতি আবদুল মোতালিব পাঠান ও সাধারণ সম্পাদক মো. লস্কর আলী মিয়া’র নেতৃত্বে সকাল ১১টায় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ নরসিংদী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’র সভাপতি আবদুল মোতালিব পাঠান’র সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব‍্য পাঠ করেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’র সাধারণ সম্পাদক মো. লস্কর আলী মিয়া। লিখিত বক্তব‍্যে বীর মুক্তিযোদ্ধা শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম‍্যান হারণ অর রশিদ খান হত্যার ষড়যন্ত্রের সাথে জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানান হয়। লিখিত বক্তব‍্য পাঠ শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সভাপতি আবদুল মোতালিব পাঠান।

সংবাদ সম্মেলনে সাংবাদিক নেতাদের পক্ষ থেকে নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ন শাহ বলেন, শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম‍্যান হারণ অর রশিদ খান গুলিবিদ্ধের ঘটনা জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীদের কল‍্যানেই প্রধানমন্ত্রীসহ বিশ্ববাসী অতি সময়ের মধ‍্যে সেদিন জানতে পেরেছিল। সেদিন সংবাদকর্মী সত‍্য লেখণির জন‍্য প্রশাসন এই ঘটনাটিকে সর্বোচ্চ গুরুত্ব সহকারে দেখছে।

এসময় অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার পবিত্র রঞ্জন দাস মহাদেব।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সহকারী কমান্ডার আরমান মিয়া, শিবপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোতালিব খাঁন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাসেম, সাবেক সহকারী কমান্ডারইব্রাহীম মোল্লা, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি জামাল উদ্দিন ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ওসমান প্রধান প্রমূখ।

সংবাদ সম্মেলন শেষে মুক্তিযোদ্ধারা একটি বিক্ষোভ মিছিল সহকারে প্রথমে জেলা প্রশাসক ও পরে পুলিশ সুকার কার্যালয়ে যান এবং একই দাবীতে তাদের কাছে স্মারকলিপি প্রদান করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ