আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় সড়কের মাঝে গরুর হাট; জনদূর্ভোগ

খাসখবর প্রতিবেদক

রায়পুরায় জনসাধারনের চলাচলের রাস্তা বন্ধ করে সড়কের মাঝে গরুর হাট বসায় জনদূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। রবিবার (১৮জুলাই) উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ করিমগঞ্জ মোড়ে এ হাট বসে। এতে হাসবাদ থেকে করিমগঞ্জ হয়ে বিভিন্ন গ্রাম, হাসনাবাদ পুরাতন টেম্পু স্ট‍্যান্ড হয়ে জনসাধারণের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। যা জনদূর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়।

জানা যায়, উপজেলার হাসনাবাদ এলাকায় এই হাট বসায় স্থানীয় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন খান। হাটটি রবিবার ১৮ জুলাই শুরু হয়ে তা চলবে আগামীকাল সোমবার ১৯ জুলাই পর্যন্ত। হাটটি এক দিকে আরশিনগর- রায়পুরা আঞ্চলিক সড়কের করিমগঞ্জ মোড় হতে শুরু করে করিমগঞ্জ সিএনজি স্ট‍্যান্ড ছাড়ি মসজিদ পর্যন্ত অন‍্যদিকে স্টেশন রোড হয়ে পুরাতন টেম্পু স্ট‍্যান্ড ছাড়িয়ে হাসনাবাদ স্কুল মোড় ও হাসনাবাদ সিনেমা হল লাগোয়া মাদ্রাসা পর্যন্ত বিস্তিতি ঘটে। ফলে করিমগঞ্জ হয়ে আমিরগঞ্জ ইউনিয়নের কয়েকটি, পাশ্ববর্তী চর আড়ালিয়া ইউনিয়নের প্রায় সবগুলো গ্রাম, পুরাতন টেম্পু হয়ে আরও কয়েকটি গ্রামসহ অন্তত ১৫টি গ্রামের মানুষের চলাচলের পথ বন্ধ হয়ে হাসনাবাদ হয়ে উপজেলা সদর ও নরসিংদী জেলা শহরে যাতায়তের ক্ষেত্রে চরম ভোগান্তিতে পরে সাধারণ মানুষ। শুধু তাই নয় গরু হাটের কারণে জেলা শহরের আরশিনগর হতে রায়পুরা উপজেলা সদরে যাতায়তের (রেললাইনের পাশ) একমাত্র সড়কে দেখা দেয় তীব্র যানজট। আদা ঘন্টার রাস্তায় বসে থাকতে হয় ঘন্টা পর ঘন্টা।

ভোগান্তির শিকার এমন অনেকে বলেন সড়কের মাঝে এই গরুর হাট বসিয়ে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে হাসনাবাদ স্কুল মাঠ বা আশপাশের খালি জায়গা বসালে তেমন কোন ক্ষতি হতো না।

ফিরোজ আলম নামে রাজধানী ঢাকা বসবাসকারী বাঘাইকান্দি গ্রামের একজন বলেন, গ্রামের বাড়ীতে ঈদ করার উদ্দেশ‍্যে বৌ পোলাপান নিয়ে আরশিনগর থেকে রিজার্ভ সিএনজি যোগে বাড়ী যাবার পথে হাসনাবাদ এসে আটকে গেলাম। একে তো গরুর হাট অন‍্যদিকে ছোট ছোট বাচ্ছা এতোগুলো ব‍্যাগ নিয়ে কতটা পথ হাটতে হবে তা আল্লাহ মালুম।

আমিরগঞ্জের বালুকান্দি গ্রামের হারিছ মিয়া বলেন, আমি আমার অসুস্থ স্ত্রী নিয়ে নরসিংদী সদর হাসপাতালে যাবার পথে করিমগঞ্জ এলাকা এসে আটকা পড়েছি। এ অবস্থায় কখন যেতে পারব তা জানিনা।

এব‍্যাপারে আমিরগঞ্জ ইউপি চেয়ারম‍্যান মোঃ নাসির উদ্দিন খানের সাথে যোগাযোগের জন‍্য তার ০১৭২৪৯৯৪৫৫৫ নাম্বারের মোবাইল ফোন বেশ কয়েকবার কল দিলে রিং হওয়া সত্ত্বেও তিনি তা রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ