আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরার প্রত‍্যন্ত চরাঞ্চলের ‘শিখন কেন্দ্র’ উদ্বোধনে বিট্রিশ হাই কমিশনার

মো. শাহাদাৎ হোসেন রাজু

নরসিংদীর রায়পুরার প্রত‍্যন্ত ও দূর্গম চরাঞ্চলের সুবিদা বঞ্চিত, অবহেলিত জড়ে পড়া শিশুদের বিদ‍্যালয় মুখি করতে প্রতিষ্ঠা করা হয়েছে ‘শিখন কেন্দ্র’ নামে একটি শিশু শিক্ষালয়। ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক)’র সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত’শিখন কেন্দ্র’টি উপজেলা প্রত‍্যন্থ চরাঞ্চল বাঁশগাড়ী ইউনিয়নের রাজনগর গ্রামে প্রতিষ্ঠা করা হয়। বুধবার (২১সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট ডিকসন এ কেন্দ্রের উদ্বোধন করেন।

‘শিখন কেন্দ্র’ উদ্বোধন উপলক্ষে ব্রিটিশ হাই কমিশনার নরসিংদীর রায়পুরায় সফরে আসেন। এসময় তার সফর সঈী হিসাবে ছিলেন এডুকেশন এডভাইজার এন্ড ডেপুটি টিম লিডার মোহাম্মদ গোলাম কিবরিয়া, প্রোগ্রাম ম্যানেজার মাহবুব ভুইয়া, ইউনিসেফের প্রতিনিধি মি.শেলডন ইয়েট, বাংলাদেশের কান্ট্রি অফিস চীফ অব এডুকেশন দীপা শংকর, চীফ অব ময়মনসিংহ ফিল্ড অফিস ওমর ফারুক, এডুকেশন অফিসার ময়মনসিংহ ফিল্ড অফিস মো. আমান উল্লাহ, এডুকেশন স্পেশালিস্ট শামীমা সিদ্দিকী, এডুকেশন অফিসার তানিয়া লাইজু সুমী। তাদের সাথে সফর সঈী হিসাবে একজন ফটোগ্রাফারও ছিলেন।

রায়পুরা উপজেলা প্রশাসনের পক্ষে উপস্থিত থেকে সাবিক সহযোগিতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন, সহকারী কমিশনার ভূমি মো. শফিকুল ইসলাম, থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) গৌবিন্দ সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সোহাগ মিয়া, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান প্রমূখ।

শিখন কেন্দ্রে প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিশুদের পাঠদান দেওয়া হবে। এ কেন্দ্রে দুটি শিফটে ৩০ জন করে ৬০ জন শিশু শিক্ষার গ্রহনে সুযোগ পাবে। ব্রিটিশ হাই কমিশনার কেন্দ্র উদ্বোধন শেষে ‘শিখন কেন্দ্র’এ শিক্ষা গ্রহন করতে আসা কোমলমতি শিক্ষার্থীদের হাতে উপহার হিসেবে বই তুলে দেন এবং তাদের সাথে কুশল বিনিময় করেন। পরে ব্রিটিশ হাই কমিশনার রায়পুরা পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ