আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছাদেক আর নেই

খাসখবর প্রতিবেদক

নরসিংদী রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাদেক আর নেই। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত‍্যূকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত‍্যূর বিষয়টি নিশ্চিত করেছেন রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সাদেক গত তিন মাস আগে অসুস্থ হয়ে পড়েন। মাস দুয়েক মাস আগে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্তসহ রায়পুরা উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদের টানা ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। পরে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রাথী বিপক্ষে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। ওই নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয় দলটি।

তিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে দেশমাতৃকার টানে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে ছিলেন।

রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম‍্যান আব্দুস সাদেক নিজ গ্রামে গকুলনগর আবেদা ফজলু স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা এবং বেলাব উপজেলার নারায়ণপুর সরাফত উল্লাহ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ