আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়েজউদ্দিন সেতুর সংযোগ সড়কে ভাঙন

পলাশ প্রতিনিধি

টানা ভারী বর্ষণে নরসিংদীর পলাশে শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত শহীদ ময়েজউদ্দিন সেতুর সংযোগ সড়কে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। সেতুর পূর্ব অংশে ঘোড়াশাল অংশের সংযোগ সড়কে ১০ থেকে ১৫ ফুট গর্ত হয়ে মাটি ও ব্লক দেবে গেছে। ঝুঁকিপূর্ণ অবস্থায় সড়ক ও সেতুতে যানবাহন চলাচল করতে হচ্ছে।

রবিবার সরেজমিনে সেতু এলাকা ঘুরে দেখা যায়, সড়কটির দেবে যাওয়া অংশে লাল পতাকা দিয়ে নিশানা দেওয়া হয়েছে ,ইট ও বালুর বস্তা ফেলে ভাঙন রোধ করার চেষ্টা করা হচ্ছে । এই সড়ক দিয়ে সিলেট, নরসিংদী, ঢাকা, গাজীপুরসহ
পূর্ব উত্তরাঞ্চলের জেলাগুলোতে প্রায় কয়েক হাজার যানবাহন প্রতিনিয়ত চলাচল করে। স্থানীয়রা জানান গত শুক্র ও শনিবার এই দু;দিনের টানা বৃষ্টিতে এ ভাঙন দেখা দিয়েছে।

যানবাহনের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে এই সংযোগ সড়কটি। রাস্তাটি সংস্কারের ব্যবস্থা না নিলে বর্ষা মৌসুমে পরিস্থিতি আরও খারাপ হবে বলে আশঙ্কা স্থানীয়দের। তাই দ্রুত এই সেতুর সংযোগ সড়ক সংস্কার ও মেরামতের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শহীদ ময়েজউদ্দিন সেতু সড়কে সি এন জি চালক মজিবুর রহমান জানান, দুই দিনের টানা বৃষ্টিতে সড়কের এই অংশ ভাঙন দেখা দেওয়ায় ঝুঁকি নিয়ে যাত্রী বহন করে যাচ্ছি। ভাঙন অংশে দীর্ঘদিন ধরে সড়ক বাতিও অকেজো হয়ে পড়েছে। এতে রাতের বেলায় অন্ধকারে যানবাহন চলাচলে যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার শিকার হতে পারে।

নরসিংদীর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘোড়াশাল শহীদ ময়েজউদ্দিন সেতুর সংযোগ সড়কে ভাঙনের খবর পেয়ে আমরা বালুর বস্তা ফেলে ভাঙন রোধ করার চেষ্টা করছি। অল্প সময়ের মধ্যে দ্রুত এটি মেরামতের কাজও শুরু করা হবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ