আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীতে এসএসসি পরীক্ষার্থী মোবারক হত‍্যার বিচারের দাবীতে মানববন্ধন

হাফিজুর রহমান, মাধবদী

নরসিংদীর মাধবদীতে থুতু ফেলাকে কেন্দ্র করে
আততায়ীদের হাতে নিহত হওয়া মোবারক হোসেন শাহআলমের হত‍্যার বিচার এবং হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন করেছে সতীপ্রসন্ন ইনষ্টিটিউশনের (এসপি) শিক্ষার্থীরা। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে মাধবদী পৌরসভার সামনের রাস্তায় মাধবদী এসপি ইনষ্টিটিউশনের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

নিহত মোবারক হোসেন চলতি বছর মাধবদী এসপি ইনষ্টিটিউশন এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

মোবারক হোসেন শাহ আলম’র হত‍্যাকারীদের ফাঁসির দাবীতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা পরিষদের সদস্যগণসহ বিদ্যালয়ের চার সহস্রাধিক শিক্ষার্থী বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড হাতে মানববন্ধনে অংশগ্রহণ করে।

এসময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কিরণ কুমার দেবনাথ তার বক্তব‍্যে বলেন, ‘মাধবদী সতীপ্রসন্ন ইনষ্টিটিউশনের শিক্ষার্থী সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষার্থী মোবারক হোসেন শাহ আলমকে যারা নির্মমভাবে জখম করে হত্যা করেছে আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সঠিক তদন্ত সাপেক্ষে প্রকৃত খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে তাদের ফাঁসির রায় কার্যকর করতে প্রশাসনসহ সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনোয়ার হোসেন বলেন, এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী আমাদের বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শাহ আলমকে উপর্যুপুরি আঘাত করে নির্মমভাবে হত্যা করেছে। আমরা বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ভাইদের মাধ্যমে স্থানীয় প্রশাসন ও সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন জানাই তারা যেন যত দ্রুত সম্ভব সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের আইনের আওতায় এনে তাদের ফাঁসি কার্যকর করেন।

বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী তাহসিন ইসলাম অর্ণব বলেন, আমরা আমাদের বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মোবারক হোসেন শাহ আলম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে যারা তাকে নির্মমভাবে হত্যা করেছে তাদের ফাঁসির রায় কার্যকর করতে পুলিশ প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ