আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে ভ্রাম্যমান আদালত

খাসখবর প্রতিবেদক

নরসিংদীর মাধবদীতে জেলা প্রশাসনের সহায়তায় অভিযান চালিয়ে আটশত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষের তত্বাবধানে অবৈধ সংযোগ বিচ্ছিন্নে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত মাধবদী থানাধীন নুরালাপুর ইউনিয়নের রামচন্দ্রদী এলাকায় এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নরসিংদী জেলা প্রসাশনের নির্বাহী ম্যজিস্ট্রেট জাকির হোসাইন। পুলিশ ও র‌্যাব-এর উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালিয়ে ওই এলাকার ৮শ’ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে সংযোগ কাজে ব‍্যবহৃত জিআই পাইপ তুলে নিয়ে আসা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, দেশের জাতীয় সম্পদ গ্যাস অবৈধভাবে ব্যবহারের ফলে আবাসিক ও বাণিজ্যিক এর বৈধ গ্রাহকরা গ্যাসের চাপ ঠিকমত পাচ্ছিলেন না। সেজন্য অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যায়ক্রমে জেলার সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি পুনরায় যাতে কেউ অবৈধভাবে সংযোগ নিতে না পারে সে বিষয়ে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, ৬ বছর ধরে মাধবদী থানার নুরালাপুর ইউনিয়নের রামচন্দ্রদী এলাকার ৪টি পয়েন্ট দিয়ে বেশকিছু আবাসিক স্থাপনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করা হচ্ছিল। এর আগে একাধিকবার এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হলেও স্থানীয় প্রভাবশালীদের হস্তক্ষেপে কিছুদিন পর পুনরায় তারা গোপনে সংযোগ করে নেয়। প্রভাবশালীরা সংযোগ প্রতি এককালীন ৫ থেকে ১০ হাজার টাকা নেওয়া ছাড়াও প্রতিমাসে ১৫০ থেকে ২০০ টাকা করে আদায় করে আসছিল। খবর পেয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

তিতাস গ্যাস টিএন্ডডি কোম্পানী লিমিটেড, নরসিংদীর ব্যবস্থাপক মাকসুদুর রহমান জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার ফলে প্রতিমাসে অন্তত ৩০ লাখ টাকার গ্যাস সাশ্রয় হবে এবং এখানকার শিল্পকারখানাগুলো পর্যাপ্ত গ্যাসের চাপ পাবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ