আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে মাথা গোজার ঠাঁই মিলল আরও ৪৪ গৃহহীন পরিবারের

মো. মাসুম ভূঁইয়া, বেলাব

নরসিংদীর বেলাবতে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায় (২য় ধাপে) ৪৪টি উপকারভোগির পরিবারের মাঝে জমির দলিলসহ ঘর উপহার দেওয়া হয়েছে। এতে মাথা গোজার ঠাঁই মিলল উপজেলার ৪৪ টি পরিবারের । বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে যুক্ত থেকে উক্ত ঘরের দলিল হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

গৃহ হস্তান্তর উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তে আয়োজিত এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪৪টি ঘরে দলিল ও চাবি উপজেলার ৪৪টি উপকারভোগি পরিবারের মাঝে হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ আদিলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম ইবনুল হাসান ইভেন, উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মনিরুজ্জামান খাঁন, উপজেলা সহকারি কমিশনার ভূমি শাহিনুর আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাঃসম্পাদক মেরাজ মাহমুদ, জেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য মোঃ মেরাজুল ইসলাম ভূঁইয়া মাছুম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপকার ভোগীগন।

সারাদেশে এ পর্যায় ২৬ হাজার ২২৯ টি পরিবারকে ঘর উপহার দেওয়া হয়েছে। এ পর্যন্ত বেলাব উপজেলার ১৭০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ২ কক্ষ বিশিষ্ট বারান্দা সহ একটি আধাঁ পাকা ঘর, স্যানিটেশনের সুব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা এবং বিদ্যুৎ সংযোগসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়া হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ