আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে পাঁচশতাধিক শীতার্তের মাঝে উষ্ণতার পরশ

খাসখবর প্রতিবেদক

নরসিংদীর বেলাবতে শীতার্ত মানুষদের পাশে দাড়িঁয়ে তাদের মাঝে উষ্ণতার পরশ ছড়িয়েছে অক্সিজেন ফ্যাক্টরী ফাউন্ডেশন নামে একটি সংগঠন। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল থেকে সংগঠনটির চেয়ারম্যান ডাঃ সোহরাব হোসেন তমাল উপজেলার ইউনিয়নগুলোতে ঘুরে ঘুরে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন।

তীব্র শীত আর হিম শীতল বাতাসে শীত যেন জেঁকে বসেছে । আর এই তীব্র শীতে অনেক দরিদ্র শীতার্ত মানুষ শীতের গরম কাপড় ছাড়াই দিন যাপন করছে। ওই অসহায় শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়ে তাদের মাঝে শীতবস্ত্র বিলিয়ে দিয়ে একটু হলেও উষ্ণতার পরশ ছড়িয়েছে অক্সিজেন ফ্যাক্টরী ফাউন্ডেশন নামের এই সংগঠনটি।

অসহনীয় শীত আর হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল বেলাব উপজেলার জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করেছে সমাজের হতদরিদ্র আর নিম্ন আয়ের মানুষদের। আর এই শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে ঘুরে ঘুরে শীতবস্ত্র হিসেবে কম্বল গায়ে জড়িয়ে দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে।

মঙ্গলবার সকাল থেকে সংগঠনটির চেয়ারম্যান ডাঃ সোহরাব হোসেন তমাল বেলাব উপজেলার ৮ টি ইউনিয়নে বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে শীতে কাতর অসহায় মানুষের খোঁজ খবর নেন। এসময় তিনি শীতে কাতর ওই মানুষগুলোর গায়ে জড়িয়ে দেন শীতবস্ত্র হিসেবে একটি করে কম্বল।

মাননীয় প্রধানমন্ত্রীর নিজ প্রকল্প আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝেও এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

উপজেলায় সবকটি ইউনিয়নের প্রায় পাঁচশতাধিক শীতার্ত মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটির চেয়ারম্যান।

এসময় উপস্থিত ছিলেন বেলাব সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী সাফি, সাবেক চেয়ারম্যান মোঃ গোলাপ মিয়া, চরউজিলাব ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম সম্রাট, বেলাব প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল জলিল, সিনিয়র সহ- সভাপতি আমিনুল হক প্রমূখ।

শীতবস্ত্র বিতরণকালে অসহায় মানুষের উদ্দেশে পাঃ সোহরাব হোসেন তমাল বলেন,এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, তা মেনে নেয়া যায় না। আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে অক্সিজেন ফ্যাক্টরী ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা আপনাদের এখানে এসেছি, আপনাদের পরিবারের পাশে দাঁড়াতে। এসময় তিনি আরো বলেন আপনাদের সেবায় আমাদের সংগঠনকে সবসময় কাছে পাবেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ