আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদ্যুৎ সাশ্রয়ে রাত ৮টার পর দোকান-পাট বন্ধ; চলছে ভ্রাম্যমাণ আদালত

জুবায়ের আহমেদ জনি

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর সারাদেশের দোকান, শপিংমল, মার্কেট, বিপণী বিতান ও বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে নরসিংদী জেলায় সকল উপজেলায় একযোগে সোমবার (৩১ অক্টোবর) রাতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের অংশ হিসেবে রাত ৮টার পর খোলা থাকা দোকান-পাটসমূহ বন্ধ রাখা নিশ্চিতসহ সকলকে সচেতন করা হয় এবং সারাজেলায় বিভিন্ন দোকানীর বিরুদ্ধে ৩৫ টি মামলায় ১৪ হাজার ৮শত টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের সূত্রে জানাযায়, নরসিংদী সদর উপজেলায় ৭টি মামলায় ৪ হাজার ৪শত টাকা, মনোহরদী উপজেলায় ২১টি মামলায় ৪ হাজার ২শত টাকা, রায়পুরা উপজেলায় ২টি মামলায় ৩ হাজার, শিবপুর উপজেলায় ২টি মামলায় ২ হাজার, পলাশ উপজেলায় ২টি মামলায় ১ হাজার ও বেলাব উপজেলায় ১টি মামলায় ২শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে নরসিংদীর সকল উপজেলায় এই অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে। সোমবার সরকারি নির্দেশনা পাওয়া মাত্রই একযোগে সকল উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ