আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদায় ২০২২ স্বাগতম ২০২৩ !!!


জীবনের পাতা থেকে আরো একটি বছরের পরিসমাপ্তি ঘটলো। এভাবেই সেকেন্ড, মিনিট, ঘন্টা, দিন, সপ্তাহ, মাস আর বছরের পরিসমাপ্তির মধ্য দিয়ে আমাদের পার্থিব জীবনটা আসছে ছোট হয়ে। মৃত্যু যেন প্রতিটা ক্ষণ, প্রতিটা মূহুর্ত, প্রতিটা ঘন্টা, প্রতিটা দিন এগিয়ে আসছে। জীবনের সূর্য অস্তমিত কিংবা বেলা ফুরাবার আগের প্রতিটি ধাপ কতটুকু নিজেকে সংশোধন করতে পেরেছি তা মহান আল্লাহই ভালো জানেন।

নিজেকে পরিচালনা করতে গিয়ে কতটা সফল কতটা বিফল তার হিসেব না হয় নাই করলাম তবে নিজের ওপর অর্পিত দায়িত্ব কতটুকু পালন করতে পেরেছি তার হিসেব করতে গেলে পালন না করতে পারার তালিকাটাই দেখা যাবে অনেক লম্বা।

একদম সাদামাটা ও সহজ-সরল জীবন যাপনের চেষ্টা করি বলে আমার প্রত্যাশার পারদটা আকাশ চুম্বি নয়। তবে মানুষ হিসেবে সাধারণ কিছু চাওয়া পাওয়া থাকে। সেই চাওয়া পাওয়ার কতটুকু পূরণ হয়েছে তার হিসেব না হয় নাইবা করলাম তবে যতটুকুই পূরণ হয়েছে তার জন্য মহান প্রভুর নিকট মস্তক অবনত চিত্তে শুকরিয়া আদায় করছি। সেই সাথে নিজের ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করতে না পারার জন্য মাগফিরাত কামনা করছি।

সদ্য বিদায়ী বছরে কার সাথে কে কি আচরণ করলো তার কিছুই মনে না রেখে সকল দুঃখ-কষ্ট ভুলে নতুন ভাবে পথ চলার লক্ষ্য স্থির ঠিক করে নেই। পাশাপাশি পুরানো বছরকে বিদায় জানিয়ে নতুন বছর ২০২৩ সালকে বরন করে নেই সবাই।

প্রতিটি বছরের হিসাব করি আমরা ইংরেজী বছরের মাধ্যমে এবং নতুন বছর নিয়ে জীবনের নতুন পরিকল্পনা করি বছরটি সুন্দরভাবে কাটাতে বা কাটানোর জন্য রীতি ও নিয়ম অনুযায়ী বিশ্বের অন্যান্য দেশের মত আমরা বাংলাদেশিরাও একে অন্যদেরকে শুভেচ্ছা জানাই।

পৃথিবীব্যাপী সব যুদ্ধ বিবাদ সত্ত্বেও মানুষ আশা ছাড়তে পারে না একটা ভালো আগামীকালের…
সময়ও যেন আমাদের আবার সুযোগ দিয়েছে আরো একটা নতুন বছর নিয়ে এসে…
এই নতুন বছরে যেন সব যুদ্ধ-মহামারীর অবসান হয়ে পৃথিবীতে স্থাপিত হয় চিরশান্তি…
এই প্রত্যাশায় সবাইকে আবারও জানাই হ্যাপী নিউ ইয়ার..২০২৩।
— শুভেচ্ছান্তে —
মো. শাহাদাৎ হোসেন রাজু
ভারপ্রাপ্ত সম্পাদক
নরসিংদীর খাসখবর

     এ ক্যাটাগরীর আরো সংবাদ