আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বামাশিকফো’র নরসিংদী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

খাসখবর প্রতিবেদক

বাংলাদেশ মাদরাসা শিক্ষক কর্মচারী ফোরাম (বামাশিকফো)’র নরসিংদী জেলা শাখার ত্রিবার্ষিক
সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে শেখেরগাঁও ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো: এখলাছ উদ্দিনকে সভাপতি ও সিরাজনগর উম্মুল কোরা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১০১ সদস‍্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ মিলনায়তনে উপস্থিত অধিকাংশ শিক্ষকের মতামতের ভিত্তিতে তাদেরকে নির্বাচিত করা হয়। এছাড়াও খড়িয়া তামিরুল মিল্লাত দাখিল মাদরাসার সুপার মো: হুমায়ুন কবিরকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছেন।

জেলা সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যক্ষ মো: এখলাছ উদ্দিননের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ও নরসিংদী কলেজ শিক্ষক সমিতির (নকশিস) সভাপতি ড. মশিউর রহমান মৃধা।

সদস্য সচিব অধ্যক্ষ মাহবুবুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন বাংলাদেশ মাদরাসা শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব দেলাওয়ার হোসেন আজিজী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ মোশারফ হোসেন, যুগ্ম মহাসচিব জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) নাজমুল হাসান।

দেলাওয়ার হোসেন আজিজী তার আলোচনায় বলেন, বর্তমান সরকারের সময় প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজকে জাতীয়করণ করা হয়েছে। এটা বর্তমান সরকার নেতিবাচক দিক।
কিন্তু এখন পর্যন্ত কোন মাদরাসা জাতীয়করণ না করায় আমাদেরকে নিরাশ করেছে। তিনি মাদরাসাসহ এমপিওভুক্ত সকল শিক্ষাব্যবস্থা জাতীয়করণের জোর দাবি জানান।

তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়, পোশাক ক্রয় ও মিড ডে মিলের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়। কিন্তু একই লেভেলের মাদরাসার ইবতেদায়ি শিক্ষার্থীদের ওই ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় এই বৈষম্য চলতে পারে না। তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মতো মাদরাসার ইবতেদায়ি শিক্ষার্থীদের এসব সুযোগ-সুবিধা দেওয়ার জোর দাবি জানান।

তিনি এমপিওভুক্ত শিক্ষকদের জন্য দ্রুত শতভাগ উৎসব ভাতার প্রজ্ঞাপন জারি করার জোর দাবি জানান এবং শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটি ঘোষিত জাতীয় প্রেস ক্লাবের সামনে আগামী ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে উপস্থিত সকলকে অংশ নেওয়ার জন‍্য আহবান জানান।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ