আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে এখন আর ভিক্ষার ঝুলি কাঁধে নিয়ে ঘুরতে হয় না; শিল্পমন্ত্রী

খাসখবর প্রতিবেদক

বাংলাদেশকে এখন আর ভিক্ষার ঝুলি কাঁধে নিয়ে বিভিন্ন দেশের দ্বারে দ্বারে ঘুরতে হয় না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ব্যাপক উন্নয়নের নৌকায় উঠে দ্রুত এগিয়ে যাচ্ছে এ দেশ। যোগ‍্য পিতা যোগ‍্য উত্তরসূরী আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দিনব‍্যাপী বেলাব উপজেলার বিভিন্ন স্থানে শীতবস্ত্র, গৃহহীনদের গৃহনির্মাণ সামগ্রী ও বিদ্যালয়ে পুরস্কার বিতরণী সভায় এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, জাতির জনকের হাত ধরে এ দেশের স্বাধীনতা এসেছে। বঙ্গবন্ধু তার যোগ‍্যতা দিতে স্বাধীনতাত্তোর অর্থনৈতিকভাবে ভঙ্গুর বাংলাদেশকে অল্প দিনেই সারাবিশ্বের সাথে পরিচয় করিয়ে দেন। এবার তারই কন্যা শেখ হাসিনা হাত ধরে একটির পর একটি বৃহৎ উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের অনন্যতায় পৌছতে সক্ষম হয়। অপরদিকে চক্রান্তকারীরা এদেশের সম্পদ বিদেশে পাচার করে রাজপ্রাসাদ তৈরী করে তাদের এজেন্টদের মাধ্যমে দেশ ধ্বংসের নীলনকশা করছেন।

মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণের একটি অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আরও বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের অবহেলা করে দেশকে এগিয়ে নেওয়া কখনও সম্ভব নয়।

দিনব‍্যাপী বিভিন্ন অনুষ্ঠানে শিল্পমন্ত্রীর সাথে ছিলেন বেলাব উপজেলা পরিষদ চেয়ারম্যান সমশের জামান ভূঁইয়া রিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর, শারমিন আক্তার খালেদা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম নজরুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মাস্টার, বেলাব উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন অপু, সাধারণ সম্পাদক শাহরিয়ার তৌফিক, আওয়ামীলীগ নেতা জাবেদুল হক সুজন প্রমুখ।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ