আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বথুয়াদীতে সামাজিক সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

মনিরুজ্জামান মনির

নরসিংদীতে বি,জি,কে,ডি একতা সমাজ কল্যাণ পরিষদ নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে এলাকার অসহায় ও হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ঈদ খাদ‍্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে সদর উপজেলার বথুয়াদী বাজারস্থ সংস্থার কার্যালয়ের সামনে ২ শতাধিক অসহায় ও হত দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে এই সব সামগ্রী বিতরণ করা হয়েছে।

ঈদ খাদ্য সামগ্রীর মধ‍্যে ছিল পোলার চাল, সয়াবিন তেল, সেমাই,আলু, লবণ,প্যাকেটজাত তরল দুধ, ডাল, মসলা, সাবান ও কিসমিস ইত‍্যাদি।

বি,জি,কে,ডি(বথুয়াদী,গাজির গাঁও,কালী ভৈরবপুর ও দড়ি গাজির গাঁও) একতা সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বথুয়াদী, গাজির গাঁও,কালী ভৈরব পুর ও দড়ি গাজির গাঁও এলাকার ৮ টি মসজিদের ইমামকে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবি ও পায়জামা প্রদানসহ ২ শতাধিক অসহায় পরিবারের সদস্যদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেন নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুল।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব কামরুজ্জামান কামরুল বি,জি,কে,ডি একতা সমাজ কল্যাণ পরিষদের মানবসেবা মূলক কর্মকান্ডের ভূয়সি প্রশংসা করে বলেন, আগামী দিনগুলোতে এই এলাকার যে কোন মানবসেবা মূলক কর্মকান্ডে বি,জি,কে,ডির পাশে থেকে আপনাদের সেবা প্রদান করব ইনশাআল্লাহ।

জননেত্রী শেখ হাসিনার দুরদর্ষিতা ও সুদূরপ্রসারী পরিকল্পনায় একসময়ের অবহেলিত বথুয়াদী এলাকায় আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। সেইদিন বেশী দূরে নয় যেদিন এই বথুয়াদী এলাকা নরসিংদীর শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করবে। বথুয়াদী এলাকার সার্বিক উন্নয়নে তিনি সর্বদা পাশে থাকবেন বলেও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বি,জি,কে,ডি’র সভাপতি মোঃ রইছ মিয়া বলেন, প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের আর্থিক সহায়তায় পরিচালিত বি,জি,কে,ডি একতা সমাজ কল্যাণ পরিষদ সবসময় আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ আমরা ২ শতাধিক অসহায় পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটাতে পেরেছি। সংগঠনের মানবসেবা মূলক কর্মকান্ডকে আরো বেগবান করতে সমাজের সকল স্তরের মানুষের সহায়তা কামনা করেন তিনি।

মহিষাশুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ’র সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন,মহিষাশুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান রসুল রানা, মৎস্যজীবী লীগ নরসিংদী জেলা শাখার আহ্বায়ক সোহানা আক্তার প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম দুলু, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মমিন ভূঁইয়া, আব্দুল জব্বার,বাছির ভূঁইয়া,ছোরা উদ্দিন ভূঁইয়া, মোঃ আওলাদ হোসেন, আঃ মান্নান ও সেরাজ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ খাদ্য সামগ্রী পেয়ে আনন্দে মেতে ওঠে এলাকার খেটে খাওয়া সাধারণ মানুষ।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ