আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রবাসী পুত্রবধূর নামে পাঁচতলা দালান লিখে না দেওয়ায় পৈতৃক ভিটায় আগুন

খাসখবর প্রতিবেদক

প্রবাসী পুত্রবধূর নামে আয়ের একমাত্র উৎস পাঁচতলা দালানের অর্ধেক অংশ লিখে না দেওয়ায় নরসিংদীর রায়পুরার পৈতৃক ভিটায় রাতের আধারে আগুন দিয়েছে ছেলের শ্বশুরের ভাড়াটিয়া দূর্বৃত্তরা। রবিবার (১৫ জানুয়ারি) ভোররাতে উপজেলার মতিউরনগর গ্রামে রাফির পৈতৃক ভিটায় আগুনে দিয়ে পুড়িয়ে দেয় একটি বসত ঘর।

জানা যায়, রায়পুরা উপজেলার মতিউরনগরের বাসিন্দা নূরুল ইসলামের বড় ছেলে ওয়াহেদ উল ইসলাম রাফির সাথে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে পারিবারিক ভাবে একই উপজেলার গৌরিপুর গ্রামের জহিরুল ইসলামের (বর্তামানে স্বপরিবারে যুক্তরাজ্যে বসবাসরত) মেয়ে লামিয়া ইসলামের সাথে বিয়ে হয়। গত ৭ ডিসেম্বর রাফিকে ডিপেন্ডন্ট ভিসায় সেখানে নিয়ে যায়। সেখানে যাওয়ার পর রাফি র শ্বশুর তাকে কাজে লাগিয়ে দেন। কয়েকদিন যাবার পর শ্তার বশুররের আসল রূপ বের হয়ে আসে রাফির সামনে। সারা মাস কাজ করার পর বেতন তুলে নেয় তার শ্বশুর। এদিকে লামিয়া রাফিকে নরসিংদী শহরের পাঁচতলা দালানের অর্ধেক তার নামে লিখে দিতে বলে। কিন্তু রাফি সে কথা তার বাবাকে বলতে পারবে না বলে জানিয়ে দেন। আর এনিয়ে স্বামী-স্ত্রী দুজনের মধ্যে বিভেদ সৃষ্টি হয়। এবং চলতে থাকে টানা পোড়ন। যতদিন যায় রাফি এবং লামিয়ার টানাপোড়ন বাড়তে থাকে। ফলে রাফির উপর শুরু মানুষিক ও শারিরীক নির্যাতন। রাফি অনুভব করতে থাকে সে যেন স্ত্রী ও শ্বশুর বাড়ীর লোকজনের কাছে বন্দি জীবন যাপন করছে। তাদের নির্যাতন চরম পর্যায়ে পৌছলে রাফি একদিন তার বন্দিদশা থেকে মুক্তি পেতে শ্বশুর বাড়ী থেকে পালিয়ে যায়।

রাফি যুক্তরাজ্য যাবার প্রায় ৮ মাস পর শ্বশুর বাড়ী থেকে পালিয়ে তার বাবার পরিচিত একজনের কাছে গিয়ে আশ্রয় নেয়। এভাবেই কেটে যায় তিনটি বছর। আর এই তিন বছরে লামিয়া ও তার বাবা বিভিন্ন সময় তাদের আত্মীয় স্বজন দিয়ে রাফির বাবাকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করতে থাকে। এই সব হুমকি ধামকির পরে রাফির বাবা জানও মালের নিরাপত্তায় নরসিংদী সদর মডেল থানা গত ২৯ ডিসেম্বের একটি সাধারণ ডায়েরি করেন। সাধারণ ডায়েরিতে তিনি উল্লেখ করেন যে, বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় রাফি দেশে ফিরে আসলে তার জীবনেরও কোন নিরাপত্তা নেই। তার শ্বশুর বাড়ীর লোকজন যেকোন সময় যেকোন ধরণের দূর্ঘটনাসহ তার জীবন হুমকির মুখে পড়তে পারেন।

পরে গত রবিবার ভোররাতে মতিউরনগর গ্রামে রাফির পৈতৃক ভিটার একটি বসত ঘরে লামিয়ার বাবার ভাড়াটিয়া দূর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয় বলে জানায় রাফির বাবা। আগুনে তাদের একটি বসত ঘর পুড়ে যায়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ