আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে নরসিংদীতে যুব মহিলা নেত্রী নাজমার বিক্ষোভ মিছিল

মাঝারুল ইসলাম রাসেল

গণতন্ত্রের মানস কন্যা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া মাননীয় প্রধানমন্ত্রীকে কটূক্তি করার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে নরসিংদী জেলা ও শহর আওয়ামী লীগ। শনিবার কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন‍্যায় নরসিংদী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল পালন করা হয়।

নরসিংদী জেলা যুব মহিলা লীগ নেত্রী নাজমা আক্তারের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশে যোগ দেয়।

নাজমা আক্তারের নেতৃত্বে শত শত নেতাকর্মীর সমন্বিত বিক্ষোভ মিছিল সমাবেশ স্থলে এসে পৌঁছলেন সমাবেশ মঞ্চে থেকে নেতাকর্মীরা করতালির মাধ্যমে মিছিলটি কে স্বাগত জানায়

এর আগে নরসিংদী শহরের শহরের দত্তপাড়া অর্থ মেঘনা নদীর পাড়ে অবস্থিত চিতাশাল থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নিমতলা বাস স্ট্যান্ড হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সভাস্থলে এসে যোগ দেয় এ সময় নেতাকর্মীরা নাজমা আক্তারের সাথে সাথে স্লোগান তুলে হৈ হৈ রৈ রৈ খালদা জিয়া গেল কই,’ ‘মুজিবের বাংলায় বিএনপি-জামাতের ঠাই নাই,’ স্লোগানে স্লোগানে সারা শহর কম্পিত হতে থাকে। নারী-পুরুষ দুটি অংশে বিভক্ত বিক্ষোভ মিছিলটি পুরুষ অংশের নেতৃত্ব দেয় রবিউল হোসেন ও শাহ পরান। প্রায় দুই শতাধিক নারী-পুরুষ এর এই বিক্ষোভ মিছিলটি সমাবেশস্থলে ওই এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। এ সময় মঞ্চ থেকে সজোরে করতালি দিয়ে মিছিলটিতে স্বাগত জানায় এবং যুব মহিলা লীগ নেত্রী নাজমা আক্তারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

নরসিংদী শহর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদ প্রসাশক আব্দুল মতিন ভূইয়া, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী।

নরসিংদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা হাবিবুর রহমান হাবিব, জেলা যুবলীগের সাবেক সভাপতি একরামুল ইসলাম ভূঁইয়া, জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, মাহমুদুল হাসান শামিম নেওয়াজ, জেলা স্বেচ্ছাসেবকলগের সভাপতি দিপু মাহমুদ, সাধারণ সম্পাদক রঞ্জন কুমার সাহা, জেলা মহিলা লীগের সভাপতি সুমি আক্তার. সাধারণ সম্পাদক ইয়াসমিন সুলতানা ও জেলা ছাত্রলীগের সভাপতি হাসিবুল হাসান মিন্টু সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বিএনপি ও জামাত জোট। গত কয়েকদিন আগে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে দেশের মানুষের কাছে হেয় প্রতিপন্ন করার কটুক্তি মূলক বক্তব্য দেয়। বিএনপি নেতা কর্তৃক কটুক্তি মূলক বক্তব্য তীব্র নিন্দা জানিয়ে নেতারা বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয়েছিল। বিএনপি ও ছাত্রদল ৭৫ এর ঘটনা পুনরাবৃত্তি ঘটনোর হুমকি দেয়।। সময় এসেছে রাজাকার, দেশ বিরোধী, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। এদেরকে এখনই রুখতে হবে। রুখতে হবে।

পঁচাত্তরের সেই খুনিদের প্রতিরোধ করার আহ্বান জানানো হয় নেতাকর্মীদের। সেই সাথে প্রধানমন্ত্রীর প্রতি কটুক্তি মূলক বক্তব্যকারী দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন‍্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়।#

     এ ক্যাটাগরীর আরো সংবাদ