আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নূরালাপুর ইউপিতে অনুপ্রবেশকারীদের হাতে নৌকা তুলে না দেওয়ার আবেদন

খাসখবর প্রতিবেদক

আগামী ১৬ মার্চে অনুষ্ঠিতব্য নরসিংদীর মাধবদী থানাধীন নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুপ্রবেশকারীদের নৌকার মনোনয়ন না দেওয়ার জন‍্য দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকের বরাবর আবেদন করেছেন দলের মনোনয়ন প্রত‍্যাশী এমন দুইজন ব‍্যক্তি। গত (৮ ফেব্রুয়ারি) আলাদাভাবে আবেদন করেন নরসিংদী সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাধবদী থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১ নং যুগ্ম আহ্বায়ক মো. আবু দাউদ মিয়া এবং নরসিংদী সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন। তারা দু’জনেই নূরালাপুর ইউপির চেয়ারম‍্যান পদে মনোনয়ন প্রত‍্যাশী হয়েছেন।

নূরালাপুর ইউপি নির্বাচনকে ঘিরে ইউনিয়ন জুড়ে বইছে নির্বাচনী আমেজ। চেয়ারম্যান প্রার্থীরা ইতোমধ্যেই ভোটারদের আকৃষ্ট করতে বিভিন্ন মতবিনিময় সভার পাশাপাশি মতবিনিময় সভা সমাবেশ করে যাচ্ছেন।

সভা সমাবেশের পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে দলের দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী প্রার্থীরা ইউনিয়ন, থানা, জেলা ও কেন্দ্রীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছে। তাদের পাশাপাশি দলে অনুপ্রবেশকারী হাইব্রিড নেতারা বেশ তৎপর রয়েছে।

অনুপ্রবেশকারীদের মধ্যে মাধবদী কলেজ শাখা ছাত্রশিবিরের সাবেক সভাপতি বর্তমান ইউপি চেয়ারম্যান খাদেমুল ইসলাম ফয়সাল ও নূরালাপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ফয়সাল বিন ইসলাম নৌকার মনোনয়ন পেতে বেশ মরিয়া হয়ে উঠেছে।

খাদেমুল ইসলাম ফয়সাল বিগত ২০০৪ সালে মাধবদী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদলের সাথে কোয়ালিশন করে যে কমিটি গঠন করা হয়েছিল তাতে সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে নরসিংদী সদর আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুর মদদ পুষ্ট হয়ে বিগত ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন বাগিয়ে এনে চেয়ারম্যান নির্বাচিত হন। এরই ধারাবাহিকতায় এবার ও পুনরায় নৌকার মনোনয়ন পেতে তৎপর রয়েছেন। দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন চালিয়ে যাবেন বলে তার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে।

অপরদিকে মো. ফয়সাল বিন ইসলাম বিএনপি থেকে অনুপ্রবেশ করে নৌকার মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যেই নৌকার মনোনয়ন প্রত্যাশী দুইজন চেয়ারম্যান প্রার্থী দলের দীর্ঘদিনের লড়াই সংগ্রামে যারা সরব ভূমিকা রেখেছেন তাদের বাদ দিয়ে অনুপ্রবেশকারী সুযোগ সন্ধানীদের যেন নৌকা প্রতীক বরাদ্দ না দেওয়া হয় সেজন্য আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চিঠি প্রেরণ করেছেন।

চিঠিতে বলা হয়, আগামী ১৬ মার্চ মাধবদী থানাধীন নুরালাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে নূরালাপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নরসিংদী সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি নূরুল ইসলামের পুত্র ফয়সাল বিন ইসলাম বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান হিসেবে আবেদন করেছেন। ছাত্রদল থেকে অনুপ্রবেশকারী এই নেতার নেতৃত্বে বিগত ২০১৪ ইং সালের ৫ই জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে নূরালাপুর ইউনিয়নের বিভিন্ন ভোটকেন্দ্রে বোমা ও সন্ত্রাসী হামলা চালায়। বর্তমানে খোলস পাল্টিয়ে আওয়ামীলীগে অনুপ্রবেশ করে নৌকার মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছে।

এ অবস্থায় আগামী ১৬ মার্চে অনুষ্ঠিতব্য নূরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোন অনুপ্রবেশকারীদের নৌকার মনোনয়ন প্রদান না করে তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের মধ্য থেকে দলীয় মনোনয়ন দিতে দলীয় সভানেত্রী, সাধারণ সম্পাদক ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট জোর দাবি জানান তারা।

এ ব্যাপারে মো. ফয়সাল বিন ইসলাম’র সাথে যোগাযোগ করলে তিনি তার ব্যবহৃত মোবাইল ফোনটি বাসায় রেখে বাইরে যাওয়ায় তাকে ফোনে পাওয়া যায়নি।

নূরালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাদেমুল ইসলাম ফয়সাল’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন, “আমি ছাত্র জীবন থেকে দীর্ঘ ১৯ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত আছি। অন্য কোন রাজনীতির দলের সাথে কখনো সম্পৃক্ত ছিলাম না এবং এর কোন প্রমাণও কেউ কখনো দেখাতে পারবেনা।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ