আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদী জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

মাজহারুল ইসলাম রাসেল

নরসিংদী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সংসদের বার্ষিক সাধারণ নির্বাচন ২০২২ ইং সম্পন্ন হয়েছে। আনন্দমুখর পরিবেশে আইনজীবী সমিতির ভবনে মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কোনরকম বিরতি ছাড়া একটানা সমিতির সদস‍্যদের ভোটগ্রহণ করা হয়। ভোট গনণা শেষে রাত ১২টায় ফলাফল ঘোষণা করা হয়।

এতে আইনজীবী সমিতির কার্যনির্বাহী সংসদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এড. আবদুল মান্নান ভূঞা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন এড. সৈয়দ বদিরুজ্জামান।

নরসিংদী জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, নির্বাচনে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সংসদের ১১টি পদে জন‍্য ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ‍্যে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. সবিতা রায় একক প্রার্থী হওয়ায় তিনি ইতোমধ‍্যেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। নির্বাচনে সমিতির ৪৮৮ জন ভোটারের মধ‍্যে ৪৮৪ জন ভোটাআগামী একবছরের নেতৃ নির্বাচনে তাদের ভোট প্রদান করেন।

সমিতির অন‍্যান‍্য সদস‍্যরা হলেন- সহ-সভাপতি এড. শাহ্ এ.বি.এম আবদুল্লাহেল ওয়ালী, সহ-সম্পাদক এড. মোহাম্মদ মাইন উদ্দিন অপু, কোষাধ্যক্ষ এড. মো: ফারুক মিয়া, লাইব্রেরী সম্পাদক এড. শেখ মো: সাইফুল্লাহ, নির্বাহী সদস‍্য এড. রাকিবুল মাহমুদ, এড. মোহাম্মদ রফিকুল ইসলাম, এড. বি.এম. মোতালিব (জসিম) ও এড. সুব্রত সাহা।

নির্বাচনে এড. আ: মান্নান ভুইয়া তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী পাবলিক প্রসিকিউটর (পিপি) ও মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. মো. ফজলুল হক’র চেয়ে ১৫ ভোট বেশী পেয়ে সভাপতি এবং এড. সৈয়দ বদিরুজ্জামান অপর প্রার্থী নুরুন্নবীর চেয়ে ৬৯ ভোট বেশী পেয়ে সম্পাদক নির্বাচিত হন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক সম্পাদক এড. আবুল কালাম আজাদ।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ