আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর সন্তান সিআইপি নিজাম উদ্দিন ভুঁইয়া দুটি শিল্প পুরস্কারের জন্য মনোনীত

মনিরুজ্জামান (মাধবদী) নরসিংদী প্রতিনিধি

শিল্প খাতে বিশেষ অবদানের জন্য শিল্প মন্ত্রনালয় ঘোষিত পৃথক দুটি ক্যাটাগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০ ও রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৯ এর জন্য নির্বাচিত হয়েছেন সিআইপি নিজাম উদ্দিন ভুঁইয়া লিটন। গত ২৭ জুন শিল্প মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পৃথক প্রজ্ঞাপনে এ নাম ঘোষণা করা হয়।

নরসিংদীর মাধবদীর এলাকার সন্তান সিআইপি নিজাম উদ্দিন ভুঁইয়া লিটন রমনী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এর সহযোগী প্রতিষ্ঠান মাধবদী ডাইং এন্ড ফিনিশিং মিলস লিমিটেড’র চেয়ারম্যান।

জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহ প্রদানের লক্ষ্যে প্রচলিত রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে দেশে প্রথমবারের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার দিতে যাচ্ছে শিল্প মন্ত্রণালয়।
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারে ৭টি ক্যাটাগরিতে ২৩ জন ও রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারে ৬টি ক্যাটাগরিতে ১৯জন সহ মোট ৪২জনকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। এরমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারে মাঝারি শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে তৃতীয় স্থান অর্জন করেছে মাধবদী ডাইং ফিনিশিং মিলস লিমিটেড। একই ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে যৌথভাবে অকো-টেক্স লিমিটেড এবং ফরচুন সুজ লিমিটেড এবং দ্বিতীয় স্থান অর্জন করেছে রহিমা আফরোজ রিনিউএবল এনার্জি লিমিটেড।
অন্যদিকে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কারে ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে প্রতিষ্ঠানটি। একই ক্যাটাগরিতে প্রথম ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে প্রমি এগ্রো ফুডস ও এপিএস হোল্ডিংস। করোনা পরিস্থিতির উন্নতি হলে এসব পুরস্কার প্রদান করা হবে বলে শিল্প মন্ত্রনালয় সূত্রে জানা গেছে।

রমনী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি নিজাম উদ্দিন ভুঁইয়া লিটন জানান, বিগত সময়েও শিল্প খাতে অবদানের স্বীকৃতি স্বরূপ সিআইপি সম্মাননাসহ বিভিন্ন পুরস্কারে তিনি ভূষিত হয়েছেন। চলতি মেয়াদেও পুনরায় তিনি সিআইপি মনোনীত হয়েছেন। সেইসাথে এবার যোগ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ও রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার। নতুন করে পাওয়া এ পুরস্কার দুটি তাকে সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে বলে তিনি জানান।

এ দুটি পুরস্কারের জন্য তাকে মনোনীত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন’র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামী দিনগুলোতেও তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশের অর্থনীতিতে অবদান রাখতে চান।

তিনি আরও জানান, শিল্প খাতে বিশেষ ভুমিকা পালনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা অর্জন করে ইতোমধ্যে তাঁর সফরসঙ্গী হিসেবে তিনি জাপান, সৌদি আরব ও দিল্লীতে রাষ্ট্রীয় সফর করেছেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ