আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর চরাঞ্চলে “নবজাগরণ তরুণ সংঘ’ নামে সামাজিক সংগঠনের পথচলা শুরু

আবুল কাশেম

‘চলব মোরা এক সাথে ,জয় করবো মানবতাকে’ এই স্লোগান কে সামনে রেখে নরসিংদীর চরাঞ্চলে ‘নবজাগরণ তরুণ সংঘ’ নামের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠনের পথচলা শুরু হয়েছে। পাশাপাশি সংগঠনটিকে সঠিক ভাবে পরিচালনা করতে এর একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

শুক্রবার (২১ অক্টোবর) নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল আলোকবালী ইউনিয়নের সমমনা সমাজ সংস্কারে প্রতিজ্ঞাবদ্ধ প্রায় অর্ধশতাধিক তরুণদের অংশগ্রহণে নৌকা ভ্রমণ ও আনন্দ আয়োজনের মধ্যদিয়ে সংগঠনটির পথচলা শুরু হয়। এসময় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে সংগঠনটির নতুন একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

সকলের মতামতের ভিত্তিতে ৫১ সদস্য বিশিষ্ট নবগঠিত কার্যনির্বাহী কমিটির সদস‍্যদের নাম ঘোষনা করা হয়। এর মধ‍্যে পরিচালক পদে
সংগঠনের সার্বিক দিকনির্দেশনা ও পরিচালনার দায়িত্বভার ন‍্যাস্ত করা হয় সৌদি প্রবাসী সাইফুর রহমান (সাইদুর) উপর। এছাড়া সংগঠনের সভাপতি সুমন আহমেদ গাজী, সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান কামরুল, সহ-সভাপতি মাসুদ রানা দিপু, শাহাদাত হোসেন রাফি, সুমন আহমেদ, তৌফিক আহমেদ, সাধারণ সম্পাদক হিসেবে আব্দুর রাহিম সিকদার, সাংগঠনিক সম্পাদক রাজিব প্রধানকে দায়িত্ব দেওয়া হয়।।

শুক্রবার বার সকাল সাড়ে ১০টায় আলোকবালী বাজার ঘাট থেকে সদ‍্য পথচলা শুরু করা ‘নবজাগরণ তরুণ সংঘ’ ক্লাবের সদস্য, উপদেষ্টা ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে পাশ্ববর্তী ব্রাহ্মণবাড়ীয়া জেলার বাঞ্জারামপুর উপজেলার স্বপ্ন দ্বীপের উদ্দেশে নৌকা ছেড়ে যায়। যাত্রাপথে চলমান নৌকায় তরুন সমাজ সেবক, সৌদি প্রবাসী সাইফুর রহমান (সাইদুর)’র সভাপতিত্বে সংগঠনটি শুভ যাত্রায় এক আলোচনা সভা অনুষ্ঠিত।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব‍্য রাখেন ইঞ্জিনিয়ার বিজয় কুমার রায়, বিশেষ অতিথির বক্তব‍্য রাখেন ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাহমুদুল হাসান প্রিন্স, ঢাকা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. শৈকত, শাকিল আহমেদ, পাপড়ি পলাশ শাখার সভাপতি শেখ রাসেল মাহমুদ, সাহিত্যের সন্ধানের প্রতিষ্ঠাতা আসাদ সরকার রাব্বি, আলোকবালী সমাজ কল্যানের সাধারণ সম্পাদক সাকিবুল হক, মোস্তাক জহির প্রমুখ।

দুপুর একটা বাজার কিছু সময় আগে নৌকা স্বপ্ন দ্বীপে এসে পৌঁছায়। সেখানে কিছুটা সময় ঘুরাঘুরির পর দুপুরের খাবার গ্রহণ, সদস্যদের নিয়ে বিভিন্ন খেলা এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। খেলার বিভিন্ন ইভেন্ট ও র‌্যাফেল ড্র ‘র বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সন্ধ্যার পূর্ব মুহূর্তে নরসিংদীর উদ্দেশ্যে স্বপ্নদীপ ছেড়ে আসা নবজাগরণ তরুণ সংঘ ক্লাবের সদস্য, উপদেষ্টা ও অতিথিদের বোঝাই নৌকাটি সন্ধ্যা সাড়ে ৮টার দিকে আলোকবালী বাজার ঘাটে এসে ভীড়ে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ