আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে হত্যা মামলার আসামীসহ আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে অটোরিকশা ছিনতাই ও চালক হত‍‍্যার সাথে জড়িত অস্ত্র-সস্ত্র, প্রাইভেটকার এবং মোটর সাইকেলসহ আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস‍্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। রবিবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে নরসিংদী সদর উপজেলার বালুসাইর গ্রামের নতুন বাসস্ট‍্যান্ড-মাধবদী সড়ক হতে ডাকাতি করার উদ্দেশ‍্যে জড়ো হলে তাদেরকে গ্রেফতার করা হয়।

সোমবার (৩১ অক্টোবর) নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ‍্য জানায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আল-আমিন।

গ্রেফতারকৃতরা হলো- নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা দেওথান গ্রামের আয়নুল হকের ছেলে মো. মাসুদ মিয়া ওরফে মাসুদ রানা(২৪), ঝালকাঠির রাজাপুর উপজেলার উত্তর মনোহরপুর গ্রামের মান্নান হাওলাদারের ছেলে মো.মিজান(৩৫), রাজাপুর উপজেলার কাঠিপাড়া গ্রামের সুলতান হাওলাদারের ছেলে, মো. শাহাবুদ্দিন(২৯), শরীয়তপুর সদর উপজেলার পশ্চিম চরসন্ধি(মল্লিক বাড়ীর) গ্রামের নুরুল আমিন মল্লিকের ছেলে মো. ইকবাল হোসেন মল্লিক(৩৬) ও বরিশালের মুলাদী উপজেলার ভেলরিয়া গ্রামের মজিবুর (কাঞ্চন)’র ছেলে মো. ইমরান(৩২)।

সংবাদ সম্মেলনে মো. আল-আমিন জানায়, রবিবার রাতে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসার(পিপিএম-বার)’র উপ পরিদর্শক মাহমুদুল হাসান মারুফ, উপ পরিদর্শক তানভীর মোর্শেদ, সহকারী উপ পরিদর্শক মনিরুজ্জানসহ সর্ঙ্গীয় ফোর্সের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা কালে নরসিংদী সদর উপজেলার বালুসাইর গ্রামের নতুন বাসস্ট‍্যান্ড-মাধবদী সড়ক (পুরাতন মদনগঞ্জ রেলসড়ক) হতে ডাকাতি করার উদ্দেশ‍্যে আন্ত:জেলা ডাকাত দলের কয়েকজন সদস‍্য জড়ো হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালায়। এসময় ডাকাতির কাজে ব‍্যবহৃত একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলসহ আন্ত:জেলা ডাকাত দলের ৫ সদস‍্যকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারকালে ডিবি পুলিশ তাদের কাছ থেকে একটি কাটার, একটি রামদা, দুইটি পাইপ উদ্ধার করে।

গ্রেফতারকৃত ডাকাত সদস‍্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতি করার উদ্দেশ‍্যে উক্ত স্থানে জড়ো হওয়ার কথা স্বীকার করেছেন। গ্রেফতারকৃত মাসুদ রানা ও মো. ইকবাল হোসেন মল্লিক গত ৬ সেপ্টেম্বর অটোরিকশা (বিভাটেক) ছিনতাইয়ের উদ্দেশ‍্যে নরসিংদী শহরে চৌহালা এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে বিভাটেক চালক মোখলেছুর রহমান (৫৭)কে অজ্ঞান করে হত‍্যা করে বলে ওই মামলায় গ্রেফতারকৃত আবুল কালাম বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক দেওয়া জবানবন্দিতে তাদের নাম উল্লেখ করেছে।

গ্রেফতারকৃতদের মধ‍্যে মাসুদ ও ইকবালকে বিভাটেক চালক মোখলেছুর রহমান হত‍্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদনসহ অন‍্যদেরকে ডাকাতির প্রস্তুতির মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতদের নামে হত‍্যা, ডাকাতি, নারী ও শিশু এবং মাদকসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ