আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে বঙ্গমাতার ৯১তম জন্মবার্ষিকী পালিত

খাসখবরর প্রতিবেদক

নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব’র ৯১ তম জন্মবার্ষিকী পালন করেছে জেলা প্রশাসন ও আওয়ামীলীগ। রবিবার ( ৮ আগস্ট) বঙ্গমাত ‘র ৯১ তম জন্মদিনটি পৃথক পৃথক আয়োজনে পালন করে স্থানীয় প্রশাসন ও নেতাকর্মীরা।

সকালে নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর মূল অনুষ্ঠান অনলাইন প্লাটফর্ম/টেলিভিশনে উপভোগ পরবর্তী আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া, পুলিশ সুপার আশরাফুল আজীম, সিভিল সার্জন ডা: মো: নূরুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা আকতার। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, গোলাম মোস্তফা মিয়া, সেক্টর কমান্ডার ফোরামে জেলা সভাপতি আব্দুল মোতালিব পাঠান ও জেলা মহিলা পরিষদের সভাপতি লাইলী বেগম প্রমূখ।

আলোচনা সভা শেষে জেলার ৬টি উপজেলার ৪২ জন (প্রত্যেক উপজেলা ৭ জন) অসহায় দুস্থ মহিলাদের মাঝে আত্মকর্মসংস্থানের জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সেলাই মেশিন বিতরণ করা হয়।

অপর দিকে নরসিংদী জেলা ও শহর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও মাধবদী শহর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী পালন করা হয়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ