আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে প্রয়াত দলিল লেখকদের পরিবারে মৃত্যভাতার চেক প্রদান

বিল্লাল হোসেন খান

নরসিংদীতে সদর সাব-রেজিষ্ট্রি অফিসের প্রয়াত দলিল লেখকদের পরিবারের সদস‍্যদের কাছে তাদের মৃত‍্যূ ভাতার চেক হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী সদর দলিল লেখক সমিতির পক্ষ থেকে সমিতির কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এ চেক হস্তান্তর করা হয়। এসময় প্রয়াত দলিল লেখকদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

মৃত‍্যূভাতা প্রাপ্ত প্রয়াত দলিল লেখকরা হলেন
নরসিংদী সদর দলিল লেখক সমিতির সিনিয়র সদস্য মরহুম এম এ করিম ও মরহুম মো. শাহাদাৎ হোসেন। তাদের মধ‍্যে মরহুম এম এ করিম হৃদরোগ জনিত কারণে মৃত‍্যূবরণ করে। অপরদিকে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রয়াত দলিল লেখক মো. শাহাদাৎ হোসেন’র মৃত‍্যূ হয়। তাদের এই মৃত্যুতে সদর দলিল লেখক সমিতির পক্ষ থেকে পরিবার’র সদস‍্যের ৫ লাখ টাকা করে দুইজনের পরিবারকে মোট ১০ লাখ টাকার মৃত্যু ভাতার চেক প্রদান করা হয়।

বাংলাদেশ দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব নূর আলম ভূঁইয়ার সভাপতিত্বে মৃত্যু ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মনজুরুল ইসলাম অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সদর সাব রেজিস্ট্রার এস এম মোস্তাফিজুর রহমান।

নরসিংদী সদর দলিল লেখক সমিতির সদস্য সচিব মোঃ মামুন ভূঁইয়ার সঞ্চালনায় মৃত্যু ভাতা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা আতাউর রহমান ভূঁইয়া, মো. বদরুজ্জামান সরকার (বকুল) আহবায়ক জহিরুল ইসলাম জহির, যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ ইবনে রহিছ মিঠু ও কোষাধ‍্যক্ষ আজিজুর রহমান খান প্রমূখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব‍্যে বাংলাদেশ দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব নূর আলম ভূঁইয়া বলেন, দলিল লেখকদের মৃত্যুর পর তাদের পরিবারের সদস্যদের মাঝে প্রয়াত ওই দলিল লেখকের মৃত্যু ভাতা প্রদানের এই বিষয়টি আমার হাত ধরেই শুরু হয়েছিল। বর্তমানে এদেশের প্রত্যেকটি দলিল লেখক সমিতিতেই মৃত্যু ভাতা প্রদানের বিষয়টি চালু রয়েছে।

আমাদের এদেশের দলিল লেখকরা তাদের পরিবারের সদস্যদের জন্য অতটা ধন-সম্পদ অর্থ বিত্ত রেখে যেতে পারে না। তাই একজন দলিল লেখক এর মৃত্যুর পর তার পরিবারের সদস্যরা কিভাবে চলে সেই বিষয়টা মাথায় নিয়েই আমি প্রত‍্যেকটি সমিতির সদস‍্যদের মৃত্যু ভাতা প্রদানের বিষয়টি চালু করি। প্রাথমিক অবস্থায় আমরা ২০ হাজার টাকা করে মৃত্যু ভাতা প্রদান করলেও বর্তমানে তা ৫ লাখ টাকায় উন্নীত করা হয়েছে।

অনুষ্ঠানের অতিথিদের হাত থেকে প্রয়াত দলিল লেখক মরহুম এম এ করিম’র মৃত্যু ভাতার চেক গ্রহণ করেন তারই ছেলে মোহাম্মদ সারদুল আলম এবং মরহুম শাহাদৎ হোসেন’র চেক গ্রহন করেন স্ত্রী তাছলিমা সুলতানা, ছেলে তাহসিন শিবলী ও মেয়ে সুরভী।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ