আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

মাজহারুল ইসলাম রাসেল

নরসিংদীতে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী পাবলিক লাইব্রেরী’র উদ্যোগে এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মোয়াজ্জেম হোসেন’র নেতৃত্বে শনিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা একেএম শাহজাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা সুলতানা রাজিয়া, বিশিষ্ট মুক্তিযোদ্ধা লস্কর আলী, যুগান্তর স্বজন সমাবেশের নরসিংদী জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান খান, পিনাকল চাটার্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম তুহিন, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের অধ্যক্ষ আহমাদুর রহমান, নরসিংদী ইউনাইটেড কলেজের অধ্যক্ষ এইচ আর অনিক. বেঙ্গল ইনস্টিটিউটের অধ্যক্ষ কেএম জিয়াউল হক, আমরা নরসিংদীবাসী সাধারণ সম্পাদক তৌকির আহমেদ, সুইড বুদ্ধি প্রতিবন্ধি স্কুলের অধ্যক্ষ জসিম উদ্দিন সরকার, প্রেসিডেন্সি কলেজের অধ্যাপক তামিম আহম্মেদ, সামাজিক নাগরিক আওয়াজ’র সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাহিত্যের সন্ধান এর প্রতিষ্ঠাতা আসাদ সরকার রাব্বি প্রমূখ।

মানববন্ধনকে সমর্থন জানিয়ে এতে অংশগ্রহণ করেন নরসিংদী প্রেসিডেন্সি কলেজ, ড এমএইচ ফাউন্ডেশন, দূরবীন, শিক্ষানুরাগী সামসু উদ্দিন পাবলিক লাইব্রেরী,কবি লেখক পরিষদ ও নরসিংদী জাদুঘর প্রভৃতি। এছাড়ার সুশীল সমাজের ব্যক্তিবর্গ মানববন্ধনে অংশ নেয়।

এসময় বক্তারা বলেন, দেশে শিক্ষার অগ্রগতিতে নরসিংদী জেলা অগ্রণী ভূমিকা পালন করছে। এ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুতে আশপাশে জেলা থেকে শিক্ষার্থীরা পড়ালেখা করতে আসেন। দূরদূরান্তের বিভিন্ন জেলায় উচ্চ শিক্ষা গ্রহন করতে হচ্ছে মেধাবী শিক্ষার্থীদের। উচ্চ শিক্ষার ক্ষেত্রে জেলার শিক্ষার্থীদের প্রতিকুলতার মধ্যে পড়তে। বিশেষ করে মেয়েরা।বর্তমানে এ জেলা একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সময়ের দাবী।

ঢাকার নিকটতম একটি জেলা হিসেবে এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় দেশের শিক্ষা বিস্তারে এ জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় অথবা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী জানান বক্তারা।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ