আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে জেলা পুলিশের পিঠা উৎসব

খাসখবর প্রতিবেদক

পিঠা-পুলির দেশ আমাদের এই বাংলাদেশ। শীতকাল আসলে বাঙালির ঘরে ঘরে পিঠা-পুলি তৈরির ধুম পড়ে। এই পিঠা-পুলি বাঙালির ঐতিহ্যে ও সংস্কৃতির দারক ও বাহক। শীতে পিঠ-পুলি আমাদেরকে পরিচয় করিয়ে বাঙালিয়ানার সাথে। নরসিংদী জেলা পুলিশ পিঠা উৎসবের আয়োজনের মধ‍্যদিয়ে আমাদেরকে সেই বাঙালিয়ানার সাথে পরিচয় করিয়ে দেয়।

জেলার সূধিজন ও বিভিন্ন শ্রেণি পেশার সমাজের গণ‍্যমান‍্য ব‍্যক্তিদের সম্মানে নরসিংদী জেলা পুলিশ আয়োজন করে পিঠা উৎসবের। শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে নরসিংদী পুলিশ লাইনসে এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম’র সভাপতিত্বে পিঠা উৎসবে অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন নরসিংদী-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ জোন এর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার আসাদুজ্জামান, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, নরসিংদী জেলা স্কুল ও কলেজ শিক্ষক সমিতির সভাপতি, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অর্নিবান চৌধুরী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাহ্, অধ্যাপক শেখ সাদী, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, মাখন দাস, মুর্শেদ শাহরিয়ারসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পিঠা উৎসবে অতিথিদের সম্মানে জেলা পুলিশের পক্ষ থেকে হরেক রকমের আয়োজন করায় ব‍্যাপক প্রসংশা কুড়ায় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম’।

এসময় জেলা পুলিশের উদ‍্যোগে অটোরিক্সা মালিক-শ্রমিকদের সচেতনতা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত।

কর্মশালায় নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম সড়কে চলাচলে অটোরিক্সা চালকদের ঝুঁকি ও ঝুঁকি এড়ানোর বিষয়ের করনীয় নিয়ে অটোরিক্সা মালিক-শ্রমিকদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ