আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

খাসখবর প্রতিবেদক

নরসিংদীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। রবিবার মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নরসিংদী জেলা বিএনপি’র আয়োজিত চিনিশপুরস্থ জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভাটি পরিচালনা করেন জেলা বিএনপির’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মাষ্টার।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী জেলা বিএনপি’র সহ-সভাপতি ও জেলা বারের সভাপতি

এড. আবদুল বাছেত, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, শহর বিএনপি’র সভাপতি একেএম গোলাম কবির কামাল, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভূঁইয়া, জেলা মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক তোফাজ্জাল হোসেন তপু, সদর উপজেলা বিএনপি’র (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু, যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক মোকারম ভূঁইয়া,  জেলা শ্রমিক দলের সভাপতি  রবিউল ইসলাম রবি, জেলা মৎসজীবি দলের সভাপতি হাবীবুর রহমান মিলন, জেলা জাসাসের সভাপতি সারোয়ার হোসেন ঝন্টু ও ওলামাদলের সভাপতি নরুল ইসলামসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় খায়রুল কবির খোকন বলেন, ৩০ মে বাংলাদেশের মানুষের জন্য অত্যন্ত শোকের একটি দিন। এই দিনে মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান দেশি- বিদেশি চক্রান্তে হত্যা করা হয়েছিল। যিনি আমাদের জাতীয় ইতিহাসের নানা ক্রান্তিলগ্নে নিজের জীবনকে তুচ্ছ জ্ঞান করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বীর দর্পে  ১৯৭১’র বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা ৭৫’র রাষ্ট্র পরিচালনার ভার গ্রহণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার নজির স্থাপন করেছেন। জিয়াউর রহমান হচ্ছেন বাংলাদেশের ইতিহাসে এক ক্ষনজন্মা রাষ্ট্রনায়ক।

তিনি বলেন, আমরা বাংলাদেশী এটাই বাংলাদেশের মানুষের পরিচয়।আমরা বাংলা ভাষায় কথা বলি তাই ভাষাতে আমরা বাঙালি আর জাতিতে আমরা বংলাদেশী এই বিষয়টিকে সামনে রেখে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তন করেন।শুধু বাংলাদেশী জাতীয়তাবাদ নয় তিনি এদেশে বহুদলীয় শাসন ব্যবস্থার প্রবর্তন করে এদেশে গণতন্তের চর্চা ও মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিয়ে ছিলেন। রাষ্ট্রনায়ক।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ