আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে করোনা সংক্রমণ বৃদ্ধিতে বিজয় মেলা বন্ধ ঘোষণা

আব্দুল জলিল মিয়া

নরসিংদীর মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে চেম্বার অব কমার্স কর্তৃক চলমান মাসব্যাপী বিজয় মেলা বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। করোনা পরিস্থিতি এই সময়ে সরকার নির্দেশিত ১১ দফা কার্যকর করতে শনিবার (১৫ জানুয়ারী) চলমান মাসব্যাপী বিজয় মেলা বন্ধ ঘোষণা জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

নরসিংদী চেম্বার অব কমার্সের উদ্যোগে ৩১ ডিসেম্বর নরসিংদীর মোসলেহ উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে এই বিজয় মেলা শুরু হয়। ১৬ দিনের দিন তৃতীয় দফায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা বন্ধ ঘোষণা করা হয়।

জানা যায়, করোনার তৃতীয় দফার সংক্রমণ অমিক্রন ভ্যারিয়েন্ট প্রতিরোধে সরকারি ১১ দফা বিধিনিষেধ ঘোষণা করে। ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ১১ দফা নির্দেশনা কার্যকর করতে জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়। উচ্চ সংক্রমণের ঝুঁকিতে থাকা দেশের ১৮ জেলার মধ্যে নরসিংদী জেলার অবস্থান। চলমান মাসব্যাপী বিজয় মেলায় করোনা সংক্রমণ বাড়ার আশংকায় ও সরকারি বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিতে মেলা বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে জেলায় ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ । বিগত এক সপ্তাহের মধ্যে গত শুক্রবার করোনা শনাক্তের হার ছিল সর্বোচ্চ ২৩ দশমিক ৮১ শতাংশ। এর আগে বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ১২ দশমিক ৬১ শতাংশ, বুধবার ১৩ দশমিক ০৪ শতাংশ ও মঙ্গলবার ছিল ১৬ দশমিক ১২ শতাংশ। বর্তমানে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৯ জন।
নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার বিধিনিষেধ আরোপ করেছে। এ কারণে মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
নরসিংদীর জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান বলেন, করোনার তৃতীয় দফার সংক্রমণ প্রতিরোধে ১১ দফা নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে বিজয় মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ