আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শরীর গঠনে “মিঃ বাংলাদেশ” জয়ী নরসিংদীর আল আমিন

খাসখবর প্রতিবেদক

‘জাতীয় শরীর গঠন প্রতিযোগিতা-২০২২’সফলভাবে শেষ হয়েছে। মন্কমানি, ওয়ালটন গ্রুপ, রুশলান’স স্টুডিও ও বাংলাদেশ জিম মালিক সমিতির পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতা শেষ হয় শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে। এর আগে গত ২১ ডিসেম্বর শুরু হয়ে ৪ দিনের এই ক্রিড়াযজ্ঞ চলে ২৪ ডিসেম্বর শুক্রবার পর্যন্ত।

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় চারদিন ব্যাপী এই প্রতিযোগিতায় মেনস মাস্টার বিভাগটি ছিল উন্মুক্ত। এর পাশাপাশি ওমেনস ইভেন্টটিও ছিল উন্মুক্ত। মেনস ফিজিক বিভাগের খেলা হয় দুটি ক্যাটাগোরিতে। তার একটি ছিল ১৬৬ সে.মি দৈহিক উচ্চতার এবং অপরটি ছিল মেনস মাস্টার ১৭০+ সে.মি দৈহিক উচ্চতার। এই মধ্যে মেনস মাস্টার ১৭০+ সে.মি প্রতিযোগিতায় জয়ী নরসিংদীর ছেলে আল আমিন সজিব চ্যাম্পিয়ন হওয়া গৌরব অর্জন করেন। তিনি ফাইটার ফিটনেস হিসেবে প্রথম স্থান অধিকার করে প্রতিযোগিতার চ্যাম্পিয়নশীয় হিসেবে মিঃ বাংলাদেশ খেতাব অর্জন করেন।

৪ দিন ব্যাপী প্রতিযোগিতায় ২০৬টি ক্লাব ও সংস্থার ৬০২ জন বডিবিল্ডার চারটি বিভাগে ১৩টি শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিভাগগুলো ছিল- সিনিয়র মেনস, মেনস মাস্টার, মেনস ফিজিক ও ওমেনস (ফিজিক ও ওয়েলনেস)।

সিনিয়র মেনস বিভাগে আটটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওজন শ্রেণিগুলো হলো- ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি, ৮৫ কেজি ও ৮৫+ কেজি।

এবারের এই প্রতিযোগিতার চারটি ক্যাটাগোরির ১৩টি শ্রেণির স্বর্ণপদক জয়ীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হয়। এছাড়া দ্বিতীয় থেকে ষষ্ঠস্থানধারী প্রত্যেককে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

শুক্রবার রাতে জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্কমানির সিইও নাফিসুর রহমান, ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) রুশলান’স স্টুডিওর স্বত্বাধিকারী রুশলান হোসাইন এবং বাংলাদেশ জিম মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ।

সব বিভাগ মিলিয়ে সমষ্টিগত ভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। রানার্স-আপ হয়েছে চট্টগ্রামের মানস জিম। বাংলাদেশ আনসার ১০টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ২১টি পদক জিতে চ্যাম্পিয়ন হয়।

মেনস মাস্টার ১৭০+ সে.মি প্রতিযোগিতায় জয়ী আল আমিন সজিব নরসিংদী শহরের কুমিল্লা কলোনী এলাকার ব্যবসায়ী হাজী জিলানি মিয়ার ছেলে। মেসার্স মাহা টেক্সটাইল’র সত্ত্বাধিকারী এবং আল আমিন টেক্সটাইল’র ব্যবস্থাপনা পরিচালক হাজী জিলানি মিয়ার আল আমিন শরীফ শুধু খেলাধূলায় নিজেকে জড়িত রাখেন নি। তিনি সম্পৃক্ত থেকেছেন বিভিন্ন সেবামূলক সংগঠণের সাথেও। আল আমিন সজিব আন্তজার্তিক সেবামূলক সংগঠন রোটারেক্ট ২০২১-২০২২ খ্রি বাংলাদেশ জেলা ৩২৮২ এর প্রতিনিধি (ডিআরআর) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আল আমিন সজিব নরসিংদীবাসী সহ সকলের কাছে দোয়া কামনা করেছেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ