আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘খেলাঘর আসর’ নরসিংদী জেলা সম্মেলন

খাসখবর প্রতিবেদক

“আমাদের স্বপ্ন অসাম্প্রদায়িক, সন্ত্রাসমুক্ত, সুখী সুন্দর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর নরসিংদী জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বর্ণিল আয়োজনে শনিবার (১১ ফেব্রুয়ারি) নরসিংদী পৌর মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন উপলক্ষে সকাল ১০টায় নরসিংদী পৌরসভা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় বর্ণিল সাজে সজ্জিত হয়ে কেন্দ্রীয় কমিটি, নরসিংদী জেলা খেলাঘর আসরের নেতাকর্মীরা এবং বিভিন্ন শাখা সংগঠনের বন্ধুরা এই শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা প্রাঙ্গণে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে নরসিংদী জেলা খেলাঘর আসর ও বিভিন্ন শাখা সংগঠনের শিল্পীদের সম্মিলিত কন্ঠে জাতীয় সঙ্গীত ও খেলাঘর আসরের দলীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও খেলাঘর আসরের দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু।

পতাকা উত্তলন শেষে খেলাঘর আসরের শিশু কিশোরদের অংশগ্রহণে ড্রামবেল নৃত্য প্রদর্শন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে খেলাঘর নরসিংদী জেলা কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল বাছেদ ভূইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য ডা. আবু সাঈদ, প্রফেসর গোলাম মোস্তফা মিয়া, প্রবসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম, খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, সাবেক অতিরিক্ত সচিব জাহিদুল হক মোল্লা, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য লাভলী চৌধুরী, মোশতাক আহমেদ ভূইয়া প্রমুখ। এছাড়াও সম্মেলনে খেলাঘর আসরের নরসিংদী জেলা ও বিভিন্ন শাখা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সাংগঠনিক অধিবেশন এবং খেলাঘর আসরের শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ