আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা রোগিদের সেবায় ‘নরসিংদী অক্সিজেন ব্যাংক’ র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে সামাজিক  সংগঠণগুলোর প্লাটফর্ম ‘নরসিংদী অক্সিজেন ব্যাংক’র কার্যক্রমের উদ্বোধণ করা হয়েছে। জেলায় করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর এর মাধ্যমে সেবা প্রদানের লক্ষ‍্যে সামাজিক সংগঠণগুলো একত্রিত হয়ে নরসিংদী অক্সিজেন ব্যাংক’ নামে একটি প্লাটফর্ম গঠন করা হয়।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এ কার্যক্রমের উদ্বোধননের মধ‍্যদিয়ে যাত্রা শুরু করেছে ‘নরসিংদী অক্সিজেন ব্যাংক’।

সেবা কার্যক্রমের উদ্বোধন করেন নরসিংদী সার্জন ডা. মো. নূরুল ইসলাম।

করোনায় আক্রান্ত রোগীদের বিনামূল্যে সেবা দিতে প্রাথমিকভাবে ১২ টি অক্সিজেন সিলিন্ডার ও একটি অক্সিজেন কনসেনট্রেটর এর মাধ্যমে এই কার্যক্রম শুরু করা হয়েছে। পরবর্তীতে সিলিন্ডার ও কনসেনট্রেটরের পরিমান আরও বাড়ানো হবে বলে জানান আয়োজকরা।

নরসিংদী অক্সিজেন ব্যাংকের আহবায়ক মাহবুবুর রহমান মনিরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) ডা. সৈয়দ আমিরুল ইসলাম শামীম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু কাউসার সুমন, স্টার ক্লাবের সভাপতি সোহরাব হোসেন, নরসিংদী পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর রুমানা ফেরদৌস সোনিয়াসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ