আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এ কেমন বর্বরতা পুকুরে বিষ প্রয়োগ বিশ লাখ টাকার ক্ষতি

পলাশ প্রতিনিধি

নরসিংদীর পলাশে পুকুরে বিষ প্রয়োগে প্রায় বিশ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ ঊঠেছে। গতরাত যে কোনো সময় পলাশের পারুলিয়া গ্রামে এঘটনা ঘটে।
জানা যায়, পারুলিয়া গ্রামের সাহজাহান প্রদানের ছেলে জিনারদী ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য কিরন আলী প্রধান দীর্ঘদিনধরে কয়েকটি পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। অন্যান্য দিনের মতো ১৩ জুলাই মাছের খাবার দিয়ে রাতে বাড়ি চলে যায়। ১৪ জুলাই সকালে পুকুরে এসে দেখে কই মাছের একটি পুকুরের সকল মাছ মরে পানিতে ভেসে উঠেছে।

পুকুরের মালিক কিরন আলী প্রধান জানান, অন্যান্য পুকুরের মাছ ঠিক থাকলেও ৭০শতাংশের কই মাছের পুকুরটিতে দুই লাখ কই মাছ মারা যায়। যা বর্তমানে প্রায় দশ টনের মতো ওজন হয়েছে। মাছগুলো ১৭০টাকা কেজি ধরে বিক্রি করে দেয়া হয়েছে। আজই১৪ জুলাই মাছ নিয়ে যাওয়ার কথা। এই ঘটনায় প্রায় বিশ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন আমি প্রায় নিঃশ্ব। এখন কিভাবে পাওনাদারের বকেয়া পরিশোধ করবো তা ভেবে পাচ্ছিনা। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিচার দাবী করেন তিনি।

ঘটনার খবর পেয়ে পলাশ উপজেলা মৎস্য কর্মকর্তা সফিকুল আলম পুকুর পরিদর্শন করেন। তিনি জানান, পুকুরের পানি সংগ্রহ করা হয়েছে। তা ঢাকায় পাঠানোর পর পরীক্ষা শেষে বলা যাবে কি কারনে মাছ মারা গেছে। তবে পুকুরের মালিক বিষ প্রয়োগে মাছ মারার অভিযোগ করেন।
ঘটনার খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ