আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আনসারদের লুট হওয়া শটগান এক সপ্তাহ পর উদ্ধার; ১০ ডাকাত গ্রেফতার

খাসখবর প্রতিবেদক

নরসিংদী বাজারে টহলরত দুই আনসারকে বেধে রেখে তাদের অস্ত্র লুটের ঘটনার এক সপ্তাহ পর ওই দুটি শটগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় একজন নারীসহ আন্ত:জেলা ডাকাত দলের ১০ সদ‍স‍্যকে গ্রেফতার করা হয়।

রবিবার (১ জানুয়ারি) দিবাগত রাতে শরীয়তপুরের জাজিরা এলাকা থেকে অস্ত্র দুটি উদ্ধার ও বিভিন্ন জেলা থেকে এক নারীসহ ডাকাত দলের ১০ সদস্যকে গ্রেফতার করা হয়।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

গ্রেফতারকৃতরা হলো-শরীয়তপুরের জাজিরা উপজেলার কুন্ডেরচর গণি মল্লিকের কান্দি এলাকার মোহাম্মদ দেওয়ানের ছেলে আনোয়ার দেওয়ান (৪২), একই জেলার দাইমুদ্দিন খলিফারকান্দি এলাকার সিরাজ খলিফার ছেলে দেলোয়ার খলিফা (৩৭), একই এলাকার মৃত সিরাজ খলিফার ছেলে মতি খলিফা (৪২), বিকিনগর মোড়লকান্দি এলাকার মৃত নূরুদ্দিন মোড়লের স্ত্রী আলেয়া বেগম (৪৫), মাদারীপুর জেলার উত্তর কাউয়াকুড়ি এলাকার মৃত ফজলু হাওলাদারের ছেলে কালু হাওলাদার (৩৮) ও ফরিদ হাওলাদার (৪৫), একই জেলার শিবচর উপজেলার হাজী জব্বর হাওলাদারকান্দি এলাকার আব্দুর রব খাঁ’র ছেলে ফারুক খাঁ (২১), বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বালিয়াডাঙ্গা এলাকার শেখ আব্দুল মালেকের ছেলে শেখ আল মামুন (৩২), একই জেলার আফরা এলাকার মৃত শেখ মহিউদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (৫৭) এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বাজিবিশারা এলাকার মৃত অহিদ মিয়ার ছেলে শফিকুল ইসলাম (২৭)।

পুলিশ সুপার জানান, গত ২৬ ডিসেম্বর রাতে নরসিংদী বাজারস্থ বণিক সমিতির অস্থায়ী ক্যাম্পের চার আনসার সদস্য বাজার টহল দিচ্ছিলেন। এসময় মেঘনা নদীতে নৌপথে আসা ১৮-২০ জনের একটি সশস্ত্র ডাকাত দল নরসিংদী বাজারে প্রবেশ করে। পরে দুই আনসার সদস্যকে দড়ি দিয়ে বেঁধে ১০ রাউন্ড গুলিসহ দুটি শটগান ছিনিয়ে নেয় তারা। এ ঘটনায় একদিন পর নরসিংদী সদর উপজেলা আনসার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফরনেসা লতিফা বাদী হয়ে অজ্ঞাত ১৬-১৭ জনকে আসামি করে নরসিংদী সদর থানায় মামলা দায়ের করেন।

পরবর্তীতে তথ্যপ্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে অভিযান শুরু করে জেলা গোয়েন্দা পুলিশ। নরসিংদী, মুন্সিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, শরীয়তপুর, মাদারীপুর, বাগেরহাট এবং খুলনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক নারীসহ আন্ত:জেলা ডাকাত দলের ১০ সদস্যকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এসময় শরিয়তপুরের জাজিরা এলাকার একটি বাড়ি থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এই ঘটনায় জড়িত অন্যান্য ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

নদী পথে এসে নরসিংদী বড় বাজারের স্বর্নের দোকানে ডাকাতির উদ্দেশ্য থাকলেও টহলের সময় সামনে পড়লে দুই আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র লুট করে নিয়ে যায় বলে জানান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র নরসিংদীর জেলা কমান্ডেন্ট তানজিনা বিনতে এরশাদ। অস্ত্র লুটের ঘটনায় আনসার ও ভিডিপির অপারেশন টিমও মাঠে কাজ করেছে বলে জানান তিনি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ