আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অর্ধশতাধিক পথ শিশুদের মাঝে উষ্ণতা ছড়িয়েছে “আলোকিত নরসিংদী”

খাসখবর প্রতিবেদক

কনকনে শীতে হিমেল হাওয়ায় নরসিংদী স্টেশন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা অর্ধশতাধিক ছিন্নমূল পথ শিশুদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিয়েছে ‘আলোকিত নরসিংদী’ নামে সামাজিক সংগঠন। শনিবার (৭ জানুয়ারি) দুপুরে নরসিংদী পৌর পার্কে ছিন্নমূল শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণের মধ‍্যদিয়ে উষ্ণতা ছড়ায় তারা।

এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক হলধর দাস, দৈনিক খোঁজ খবর পত্রিকার সম্পাদক মন্জিলে মিলাদ, নরসিংদী উদয়ন কলেজের অধ্যক্ষ ওমর ফারুক ও “আলোকিত নরসিংদী”র প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেলসহ অন‍্যান‍্যরা।

তীব্র কনকনে শীতে জনজীবন যখন বিপর্যস্ত, চারদিকে ঘনকুয়াশায় আচ্ছন্ন, তখন ছিন্নমূল শিশুরা খালি গায়ে হাড়কাঁপানো শীতে কাপছে। এমনই পরিস্থিতিতে তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে “আলোকিত নরসিংদী” নামের এই সামাজিক সংগঠনটি। তাদের এই উদ্যোগে একটু উষ্ণতার পরশ যেন স্বস্তি ফিরে পেল ছিন্নমূল পথ শিশুরা।

শীতবস্ত্র পেয়ে আনন্দে শিশু হালিমা বলেন,” এখন থেকে আর আমাগো শীত করবো না।”

প্রফেসর মোহাম্মদ আলী বলেন,”আলোকিত নরসিংদী”র একটি মহতী উদ্যোগ শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ, শিশুদের কষ্ট অনেকটা লাঘব হবে বলে আশা করি।

“আলোকিত নরসিংদী”র সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল বলেন, প্রতি বছর আমরা এই ছিন্নমূল শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকি। তাদের কষ্টের কথা ভেবে আমাদের এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যহত থাকবে।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ